• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘অগ্নিকাণ্ড ও নাশকতা প্রতিরোধ সরকারের দায়িত্ব’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৩, ০৮:২১ পিএম
‘অগ্নিকাণ্ড ও নাশকতা প্রতিরোধ সরকারের দায়িত্ব’

অগ্নিকাণ্ড ও নাশকতা প্রতিরোধ করা সরকারের দায়িত্ব বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেছেন, “আমরা দোষারোপের রাজনীতি পছন্দ করি না। অগ্নিকাণ্ডকে নাশকতা বলতে হলে উপযুক্ত তথ্য-প্রমাণ দিতে হবে। অভিযোগ করলে বিশ্বাসযোগ্যভাবে প্রমাণ করতে হবে। আমরা চাই, আর যেন অগ্নিকাণ্ডের ঘটনা না ঘটে।”

বুধবার (১৯ এপ্রিল) কুড়িলে দুস্থদের মাঝে ঈদসামগ্রী বিতরণকালে গণমাধ্যমের সঙ্গে এসব কথা বলেন তি‌নি।

দেশের বেশির ভাগ মানুষ অভাবে আছেন জানিয়ে জি এম কাদের বলেন, “আনন্দ-উৎসব করার সামর্থ্য তাদের নেই। বেশির ভাগ মানুষ দারিদ্র সীমার নিচে চলে যাচ্ছে। মধ্যবিত্তরা দিনে দিনে নিম্নমধ্যবিত্ত হয়ে যাচ্ছে আর নিম্নমধ্যবিত্তরা দরিদ্র হয়ে যাচ্ছে।”

তিনি আরও বলেন, “প্রতিদিন উৎপাদনের রেকর্ড হলে বিদ্যুতের লোডশেডিং কেন? বিদ্যুতের জন্য হাহাকার কেন? প্রতিদিনই বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড হলে তা প্রচার করতে হবে কেন? বিদ্যুতের রেকর্ড প্রচার করে সাধারণ মানুষের সাথে তামাশা করা হচ্ছে। বিদ্যুতের রেকর্ড প্রচার করে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে। দেশের মানুষ বিদ্যুৎ না পেলে রেকর্ড দিয়ে কোনও লাভ হবে না।”

জাতীয় পার্টির যুগ্ম সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন মৃধার আয়োজনে এ সময় সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন তোতা, যুগ্ম কোষাধ্যক্ষ অ্যাডভোকেট আবু তৈয়ব, জাতীয় তরুণ পার্টির সাধারণ সম্পাদক মোড়ল জিয়াউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!