• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

আগুনে পোড়েনি সিন্দুকের প্রায় ৪ লাখ টাকা, ধারণা হাবিবের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩, ০২:১২ পিএম
আগুনে পোড়েনি সিন্দুকের প্রায় ৪ লাখ টাকা, ধারণা হাবিবের

রাজধানীর বঙ্গবাজারের আগুনে ভবনের দোতলায় সাদমান টেইলার্সের প্রায় ৫০-৬০ লাখ টাকার মাল পুড়ে ভস্ম হলেও, দোকানের সিন্দুকে থাকা ৩ লাখ ৯৫ হাজার টাকা অক্ষত আছে বলে ধারণা দোকানমালিক হাবিবের।

মঙ্গলবার (৪ এপ্রিল) ঘটনাস্থলে গিয়ে দেখা যায় গরম সিন্দুক ধরে রেখেছেন হাবিব। মাঝেমধ্যে খোলার চেষ্টাও করছেন।

হাবিব বলেন, “দোকানে ৫০-৬০ লাখ টাকার মাল ছিল। সব আগুনে ভস্ম হয়ে গেছে। তবে ভাগ্য একটু ভালো, যে মাল রক্ষা না করতে পারলেও সিন্দুকটি রক্ষা করতে পেরেছি। সিন্দুকে প্রায় ৩ লাখ ৯৫ হাজার টাকা আছে। চাবি খুঁজে পাচ্ছি না! ফায়ার সার্ভিসের লোকজন বলছে এটা ফায়ার প্রুফ। আশা করছি টাকাগুলো অক্ষত আছে।”

এর আগে, সকাল ৬টার দিকে বঙ্গবাজারে এই আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে বর্তমানে ফায়ার সার্ভিসের অর্ধশত ইউনিট কাজ করছে। আনুষ্ঠানিকভাবে এখনো আগুনের কারণ জানা যায়নি। ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিটের পাশাপাশি সেনাবাহিনী ও বিমানবাহিনীর প্রায় সাড়ে ছয় ঘণ্টার চেষ্টায় বেলা ১২টা ৩৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে এরই মধ্যে বঙ্গবাজার মার্কেট, মহানগর মার্কেট, আদর্শ মার্কেট ও গুলিস্তান মার্কেট পুরোপুরি ভষ্মীভূত হয়। পাশের এনেক্সকো টাওয়ার এবং আরও কিছু ভবন ক্ষতিগ্রস্ত হয় আগুনে। এদিকে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) সূত্রে জানা গেছে, আগুন নিয়ন্ত্রণে বাংলাদেশ সেনাবাহিনী ও বিমানবাহিনী সম্মিলিতভাবে কাজ করছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মালিকানাধীন বঙ্গবাজার চারটি ইউনিটে বিভক্ত। বঙ্গবাজার কমপ্লেক্স, গুলিস্তান ইউনিট, মহানগর ইউনিট ও আদর্শ ইউনিট মিলিয়ে মোট দোকানের সংখ্যা ২ হাজার ৩৭০টি। এর আগে ১৯৯৫ সালে একবার ভয়াবহ আগুনে পুড়ে যায় বঙ্গবাজার। পরে নতুন করে গড়ে তোলা হয় ওই মার্কেট।

Link copied!