• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

হাসপাতাল থেকে ডিবি কার্যালয়ে গয়েশ্বর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ২৯, ২০২৩, ০২:৩৫ পিএম
হাসপাতাল থেকে ডিবি কার্যালয়ে গয়েশ্বর

রাজধানীর ধোলাইখালে পুলিশের সঙ্গে সংঘর্ষ চলাকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় আহত হন। পরে তাকে আটক করা হয় এবং চিকিৎসার জন্য রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে তাকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে।

শনিবার (২৯ জুলাই) দুপুরে ডিবি কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে ঢাকার প্রবেশমুখে বিএনপির অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে বিভিন্ন স্থানে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখন পর্যন্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান ও ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদসহ বেশ কয়েকজন নেতাকর্মী আটক হয়েছেন।

পূর্বঘোষণা অনুযায়ী শনিবার বেলা ১১টার দিকে রাজধানীর নয়াবাজারে অবস্থান কর্মসূচি পালন করার কথা ছিল বিএনপিসহ দলটির যুগপৎ আন্দোলনের সঙ্গীদের। তবে হঠাৎ সিদ্ধান্ত পরিবর্তন করে বিএনপি ধোলাইখাল তিন রাস্তার মোড়ে অবস্থান নেয়। সেখানে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের একপর্যায়ে বিএনপি নেতাকর্মীদের সরে যেতে বলে পুলিশ। তবে তারা অবস্থান কর্মসূচি পালন নিয়ে অনড় অবস্থানের কথা জানায়।

বিএনপি সূত্র জানায়, নয়াবাজারে কর্মসূচি পালনের সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় গুরুতর আহত হন এবং তার মাথা থেকে রক্ত ঝরতে দেখা যায়। এ সময় পুলিশ তাকে প্রথমে একটি বন্ধ দোকানের শাটার তুলে তার মধ্যে প্রবেশ করায়। পরে সেখান থেকে বের করে একটি পুলিশ ভ্যানে তোলা হয়। এ সময় সেখানে অবস্থানকারী গণমাধ্যমকর্মীরা ‘তাকে কোথায় নেওয়া হচ্ছে’ প্রশ্ন করলে একাধিক পুলিশ কর্মকর্তা বলেন, তাকে চিকিৎসা দিতে নেওয়া হচ্ছে।

Link copied!