• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

চিত্রনায়ক ফারুকের মরদেহে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মে ১৬, ২০২৩, ০১:২৮ পিএম
চিত্রনায়ক ফারুকের মরদেহে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

কেন্দ্রীয় শহীদ মিনারে প্রয়াত কিংবদন্তি চলচ্চিত্র অভিনেতা, সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ফারুককে শ্রদ্ধা নিবেদন করছেন সর্বস্তরের মানুষ।

মঙ্গলবার (১৬ মে) বেলা সাড়ে ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয় তাঁর মরদেহ। শুরুতে রাষ্ট্রপতির পক্ষের শ্রদ্ধা নিবেদন করেন লে. কর্নেল সৈয়দ মুহাম্মদ জাহাঙ্গীর আলম, এরপর প্রধানমন্ত্রীর পক্ষে তাঁর সামরিক সচিব মেজর জেনারেল কবীর আহাম্মদ এবং স্পিকারের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন ক্যাপ্টেন এম এম নাইম রহমান।

আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এরপর সর্বসাধারণের জন্য শ্রদ্ধা নিবেদনের উন্মুক্ত করা হয়। সেখানে বেলা বেলা পৌনে ১টা পর্যন্ত শ্রদ্ধা নিবেদন চলে। এরপর তাঁর মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনার থেকে এফডিসিতে নেওয়া হয়।

জানা গেছে, সেখানে চলচ্চিত্র সংশ্লিষ্টরা শ্রদ্ধা জ্ঞাপন করবেন এবং সেখানে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বাদ আসর গুলশান আজাদ মসজিদে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। সবশেষ সন্ধ্যা ৭টায় গাজীপুরের কালীগঞ্জ উপজেলার তুমুলিয়া দক্ষিণ সোম গ্রামের বাড়িতে চতুর্থ জানাজা সোমটিওরী কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে।

জানাজা শেষে সোমটিওরী কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন পারিবারিক কবরস্থানে বাবা আজগর হোসেন পাঠানের পাশে শায়িত হবেন এই কিংবদন্তি অভিনেতা।

Link copied!