• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জ্বিলকদ ১৪৪৫

ঢাকায় প্রতীক্ষিত স্বস্তির বৃষ্টি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৩, ০৫:৩৪ পিএম
ঢাকায় প্রতীক্ষিত স্বস্তির বৃষ্টি

টানা দাবদাহের পর অবশেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টি হয়েছে। শুক্রবার (২১ এপ্রিল) বিকাল সোয়া ৫টার দিকে রাজধানীর বেশ কয়েকটি জায়গা বৃষ্টি পড়তে দেখা যায়।

হঠাৎ বৃষ্টি হওয়ায় রাস্তায় বের হওয়া মানুষের ভোগান্তিতে দেখা যায়। তবে স্বস্তির এ বৃষ্টি কেউ কেউ অবশ্য আলাদা আমেজও পাচ্ছেন।  

এর আগে দেশের আট বিভাগেই বজ্রসহ ঝড়বৃষ্টির পূর্বাভাস দেয় আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে শিলাবৃষ্টিরও আভাস দেওয়া হয়।

পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগসমূহে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

রাজশাহী, পাবনা, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলাসমূহের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। ঢাকা বিভাগসহ রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশ এবং রংপুর, দিনাজপুর, মৌলভীবাজার, রাঙ্গামাটি, বান্দরবান ও ভোলা জেলা সমূহের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গা হতে প্রশমিত হতে পারে।

পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থা সম্পর্কে বলা হয়েছে, বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা (১-৩) ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে যার বর্ধিতাংশ দক্ষিণ বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

Link copied!