• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১১ মুহররম ১৪৪৫

‘দুর্গোৎসব দেশের জনগোষ্ঠীকে শুভেচ্ছাবোধে উদ্দীপ্ত করে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ৪, ২০২২, ০৩:১৩ পিএম
‘দুর্গোৎসব দেশের জনগোষ্ঠীকে শুভেচ্ছাবোধে উদ্দীপ্ত করে’

দুর্গোৎসব দেশের জনগোষ্ঠীকে সৌহার্দ্য ও শুভেচ্ছাবোধে উদ্দীপ্ত করে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, “শারদীয় দুর্গাপূজা বাংলা ভাষাভাষী জনগোষ্ঠীর হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব। সুদীর্ঘকাল ধরেই এ উপমহাদেশে ধর্মীয় উৎসবটি আনন্দঘন পরিবেশে পালিত হয়ে আসছে।”

মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুরে দক্ষিণ কেরানীগঞ্জে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বাসায় দুর্গাপূজা উপলক্ষে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, “দুর্গাপূজার উৎসবে ধনী-নির্ধন নির্বিশেষে সব মানুষেরই আনন্দের বহিঃপ্রকাশ ঘটে, নানা সম্প্রদায়কে সংযুক্ত করে নানাভাবে। এই উৎসব বাংলাদেশের একটি শাশ্বত সার্বজনীন উৎসব।”

তিনি বলেন, “একাত্তর সালে মহান মুক্তিযুদ্ধ করেছিলাম গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার জন্য। কিন্তু আজ ৫০ বছর পরও সেই আশা পূরণ হয়নি।”

বিএনপি মহাসচিব আরও বলেন, “পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠা করতে দেবী দুর্গার আবির্ভাব হয়েছিল। আবির্ভাব হয়েছিল অন্যায়-অসুন্দরকে পরাজিত করে ন্যায়-সত্যকে প্রতিষ্ঠা করতে। সেই সঙ্গে সুন্দর পৃথিবী গড়ে তুলতে তিনি আর্বিভূত হয়েছিলেন।”

এসময় দুর্গাপূজা উপলক্ষে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে সনাতন ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানান মির্জা ফখরুল। 

Link copied!