• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

মুক্তিযোদ্ধাদের নামে রাস্তার নামকরণ করবে ডিএনসিসি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২২, ০৬:০৮ পিএম
মুক্তিযোদ্ধাদের নামে রাস্তার নামকরণ করবে ডিএনসিসি

বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান দেখিয়ে তাদের নামে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাধীন রাস্তাগুলোর নামকরণ করা হবে বলে ঘোষণা দিয়েছেন মেয়র আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ফার্মগেট কৃষিবিদ ইনস্টিটিউটে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।

আতিকুল ইসলাম বলেন, “বীর মুক্তিযোদ্ধাদের জন্যই আমরা আজ স্বাধীন দেশ পেয়েছি। তাদের যদি সম্মান করতে না পারি তাহলে কিসের সিটি করপোরেশন? আমরা যদি মুক্তিযোদ্ধাদের জন্য কিছু করতে পারি তাহলে নিজেরাই সম্মান বোধ করব। আমরা ডিএনসিসির রাস্তাগুলো বীর মুক্তিযোদ্ধাদের নামে নামকরণের কাজ শুরু করেছি। মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ে ইতোমধ্যে চিঠি দিয়েছি।”

বীর মুক্তিযোদ্ধাদের সম্মান দেখিয়ে ডিএনসিসির নগরভবনে একটি রুম বরাদ্দ দেওয়া হচ্ছে জানিয়ে ডিএনসিসি মেয়র বলেন, “সেখানে তারা গিয়ে কাজে বসতে পারবেন। ভোগান্তি ছাড়াই সব কাজ করতে পারবেন। সেই ব্যবস্থাই আমরা গ্রহণ করেছি।”

আতিকুল ইসলাম বলেন, “শুধু ১০ বছরের জন্য নয়, একজন বীর মুক্তিযোদ্ধার কবর সারাজীবন সংরক্ষণ করবে ডিএনসিসি। খরচ ছাড়া ডিএনসিসির আওতাধীন সবগুলো কবরস্থানে মুক্তিযোদ্ধা ও তার পরিবারের সদস্যদের কবর দেওয়ার ব্যবস্থা করা হবে।”

যে বীর মুক্তিযোদ্ধারা নিজের জীবন বাজি রেখে দেশকে স্বাধীন করেছেন সেই দেশে দখলদারদের কোনো ছাড় দেওয়া হবে না জানিয়ে ডিএনসিসি মেয়র বলেন, “আমরা শুধু মুখে বলি আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি। এ কথা বলে আমরা খালের জায়গা দখল করে নিচ্ছি, ফুটপাত দখল করে নিচ্ছি। এমন মানসিকতা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। জনগণের সম্পদ জনগণকে ফিরে দিতে হবে। সেখানে কেউ ছাড় পাবে না।”

Link copied!