• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

প্রথম আলো সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩, ০৯:০৩ এএম
প্রথম আলো সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। বুধবার (২৯ মার্চ) রাত ১১টার দিকে রমনা থানায় এই মামলা করা হয়।

মামলায় প্রথম আলোর সম্পাদক ছাড়াও সিআইডি পুলিশের হাতে আটক হওয়া দৈনিকটির সাভারের নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামস, সহযোগী একজন ক্যামেরাম্যান এবং অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়েছে।

জানা গেছে, মামলার বাদী আব্দুল মালেক মশিউর (৬১) নামের এক আইনজীবী। তার স্থায়ী ঠিকানা বরগুনার বেতাগী থানা এবং বর্তমান ঠিকানা গুলশানে বলে উল্লেখ করা হয়েছে।

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে রমনা থানার পরিদর্শক আবু আনছারকে। তবে এ মামলার ব্যাপারে রমনা থানার পুলিশ কর্মকর্তারা কোনো তথ্য জানাতে পারেননি।

ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ এর (২), ৩১, ৩৫ আনা অভিযোগে বলা হয়েছে, আসামিরা প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া ব্যবহার করে রাষ্ট্রের ভাবমূর্তি বা সুনাম ক্ষুণ্ণ করে এবং বিভ্রান্তি ছড়াতে মিথ্যা তথ্য প্রচার করেছে। মামলায় বলা হয়েছে, বাদীর লিখিত অভিযোগের ভিত্তিতে এ মামলা করা হয়েছে।

মামলার বিষয়ে প্রথম আলোর পক্ষ থেকে রমনা থানার উপপরিদর্শক (ডিউটি অফিসার) হাবিবুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “কাল (বৃহস্পতিবার) সকালে আসেন। এখন আমার কাছে কপি (মামলার) নেই। অন্যভাবে সংগ্রহ করেন।”

Link copied!