• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
আচরণবিধি লঙ্ঘন

মন্ত্রী-প্রতিমন্ত্রীসহ ১২ প্রার্থীকে শোকজ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩, ১০:০১ পিএম
মন্ত্রী-প্রতিমন্ত্রীসহ ১২ প্রার্থীকে শোকজ
প্রতীকী ছবি

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় মন্ত্রী-প্রতিমন্ত্রী ও ক্রিকেটার সাকিব আল হাসানসহ ১২ প্রার্থীকে শোকজ করা হয়েছে। শুক্রবার (১ ডিসেম্বর) মধ্যে তাদের শোকজের জবাব দিতে বলেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) নির্বাচন কমিশন সচিবালয় থেকে এই তথ্য জানা গেছে।

ইসির তথ্য অনুযায়ী, মন্ত্রীদের মধ্যে নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, গাজীপুর-২ আসনের সংসদ এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও ঢাকা-১৯ আসনের আওয়ামী লীগের প্রার্থী, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় শোকজ করা হয়েছে।

পাশাপাশি সাবেক ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী এবং আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও নরসিংদী-৫ (রায়পুরা আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাজিউদ্দিন আহমেদ রাজু, সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, মাগুরা-১ আসনের আওয়ামী লীগ প্রার্থী (ক্রিকেটার) সাকিব আল হাসানকে শোকজ করা হয়।

গাজীপুর-৫ আসনের আওয়ামী লীগের প্রার্থী মেহের আফরোজ চুমকি, চট্টগ্রাম-১৬ আসনে আওয়ামী লীগের প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরী, লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের আওয়ামী লীগের প্রার্থী গোলাম ফারুক পিংকু ও লক্ষ্মীপুর-২ আসনের আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়নকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় শোকজ করা হয়েছে।

এর মধ্যে আচরণবিধি ভেঙে অস্ত্রধারীসহ শোডাউন দিয়ে মনোনয়নপত্র জমা দেওয়ার ঘটনায় গোলাম দস্তগীর গাজীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। এ ছাড়া গাড়িবহর নিয়ে মাগুরা শহরে ঢুকে নাগরিক সংবর্ধনায় যোগ দিয়ে চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করায় সাকিব আল হাসানকে শোকজ করা হয়েছে।

এ ছাড়া নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় শোকজ নোটিশ পেয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ঢাকা-৬ আসনের কাজী ফিরোজ রশীদ, সুনামগঞ্জ-৪ আসনে জাতীয় পার্টির প্রার্থী পীর ফজলুর রহমান মিসবাহ ও ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী ও যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন।

Link copied!