• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

বায়তুল মোকাররমের সামনে পাল্টাপাল্টি ধাওয়া


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৩১, ২০২৩, ০৫:১৩ পিএম
বায়তুল মোকাররমের সামনে পাল্টাপাল্টি ধাওয়া

রাজধানীর পল্টনে বায়তুল মোকাররম মসজিদের সামনে জুমার নামাজের পর একটি ধর্মীয় সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টির ধাওয়ার ঘটনা ঘটেছে।

শুক্রবার (৩১ মার্চ) বায়তুল মোকাররমের উত্তর গেটে ‘ইসলামী কানুন বাস্তবায়ন কমিটির ব্যানারে নাগরিকদের ধর্ম পালনের অধিকার নিশ্চিত করার দাবিতে মিছিল বের করা হয়। পুলিশ এতে বাধা দিলে পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়। এ সময় মিছিল থেকে বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাজধানীর শাহজাদপুরে সুবাস্তু টাওয়ারের পাশে একটি প্রতিষ্ঠানে তারাবির নামাজ পড়া অবস্থায় ইমাম, নারী মুসল্লিসহ ১৬ জনকে আটক করে রিমান্ডে নেওয়া হয়। ফলে তারা মনে করছেন, এতে সাধারণ মুসল্লিদের ধর্মচর্চায় বাধা সৃষ্টি হচ্ছে। তারই প্রতিবাদে শুক্রবার  জুমার নামাজের পর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে প্রতিবাদ সমাবেশ করে ইসলামী কানুন বাস্তবায়ন কমিটি নামের সংগঠনটি।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান জানান, রাস্তা বন্ধ করে বিক্ষোভ মিছিল করায় তাতে বাধা দিলে আন্দোলনকারীরা পুলিশের ওপর চড়াও হয়। মিছিল থেকে কয়েকজনকে আটক করা হয়েছে। অভিযান এখনো চলছে। 

Link copied!