• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

বেইলি রোডে আগুন : ৭৫ জনকে জীবিত উদ্ধার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১, ২০২৪, ০৩:৫১ পিএম
বেইলি রোডে আগুন : ৭৫ জনকে জীবিত উদ্ধার
দুর্ঘটনাকবলিত ভবনে উদ্ধার অভিযান চালায় ফায়ার সার্ভিস। ছবি : সংগৃহীত

রাজধানীর বেইলি রোডের গ্রিন কজি কটেজে আগুন লাগার পর সেখান থেকে ৭৫ জনকে জীবিত উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে বেইলি রোডের একটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে৷ ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট প্রায় দুই ঘণ্টার চেষ্টায় রাত প্রায় পৌনে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় এখন পর্যন্ত ৪৬ জন মারা গেছে এবং ঢামেকে ২ জন ও শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ১০ জন চিকিৎসাধীন। চিকিৎসাধীন কেউই শঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা শাজাহান সিকদার জানান, বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় মোট ৭৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এছাড়াও অচেতন অবস্থায় উদ্ধার ৪২ জন ও মৃত্যু হয়েছে ৪৬ জনের।

এদিকে বাণিজ্যিক এই ভবনে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (১ মার্চ) সকালে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ সংক্রান্ত একটি বার্তা পাঠানো হয়।

শোক বার্তায় জানানো হয়, প্রধানমন্ত্রী আগুনে পুড়ে মৃত্যুবরণকারীদের আত্মার মাগফিরাত কামনা করেছেন এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি আহতদের দ্রুত চিকিৎসা প্রদানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তাৎক্ষণিক নির্দেশনা দিয়েছেন।

এছাড়া, আগুন দ্রুত নিয়ন্ত্রণে নিয়োজিত সকলের প্রতি প্রধানমন্ত্রী কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বলেও ওই বার্তায় জানানো হয়।

Link copied!