• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

আসিফের জন্য বিশ্ববিদ্যালয় তৈরি করতে চান আরাভ খান


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৪, ০৩:৫৭ পিএম
আসিফের জন্য বিশ্ববিদ্যালয় তৈরি করতে চান আরাভ খান

সপ্তম শ্রেণির পাঠ্যপুস্তক ছিঁড়ে চাকরি হারানো শিক্ষক আসিফ মাহতাবের জন্য বিশ্ববিদ্যালয় তৈরির ঘোষণা দিয়েছেন আলোচিত দুবাইয়ের স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভে এসে তিনি এ ঘোষণা দেন।

লাইভে এসে তিনি বলেন, “আসিফ ভাইয়ের চাকরি নিয়ে নিয়েছে একটি প্রতিষ্ঠান। ওই প্রতিষ্ঠানে যত বেতন দিত, তার ডাবল বেতন দিয়ে আমি আসিফ ভাইকে চাকরি দেব। আসিফ ভাই যদি চাকরি করতে না চান, তা হলে আপনিও (আসিফ) একটি ইউনিভার্সিটি কিংবা একটা কলেজ গড়ে তুলুন, আমি স্পন্সর করব বাংলাদেশে। লাখো-কোটি মানুষের সামনে আমি ওয়াদা করে যাচ্ছি। আমি চাই আসিফ ভাইকে চাকরি দিতে।”

একই সঙ্গে আসিফ মাহতাবকে একটি বিশ্ববিদ্যালয় তৈরিতে স্পন্সর করতে চান আরাভ খান। তিনি এক স্ট্যটাসে বলেন, “আসিফ মাহাতাব ভাইকে আমি একটা ইউনিভার্সিটির তৈরি করতে স্পন্সর করতে চাই। যে ইউনিভার্সিটিতে আসিফ মাহতাব ভাইয়ের মতন মানুষ তৈরি হবে। প্লিজ আপনারা একটু কেউ যদি আসিফ ভাইয়ের নম্বর থাকে আমাকে ইনবক্স করুন।”

সম্প্রতি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ফিলোসফির খণ্ডকালীন শিক্ষক আসিফ মাহতাব এক অনুষ্ঠানে চলতি সিলেবাসে সপ্তম শ্রেণির পাঠ্যবইয়ে ট্রান্সজেন্ডারের গল্প ঢুকিয়ে তাদের মগজধোলাই করা হচ্ছে বলে অভিযোগ করেন। এর প্রতিবাদে তিনি এই পাঠ্যবই থেকে ‘শরীফ’ থেকে ‘শরীফা’ হওয়ার গল্পের পাতা ছিঁড়ে প্রতিবাদ করেন। এ ঘটনায় আসিফ মাহতাবকে চাকরিচ্যুত করে ব্র্যাক বিশ্ববিদ্যালয়।

Link copied!