• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

সারা দেশে ২৩২ প্লাটুন বিজিবি মোতায়েন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২২, ২০২৩, ১২:০১ পিএম
সারা দেশে ২৩২ প্লাটুন বিজিবি মোতায়েন
ছবি : সংগৃহীত

সারা দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ২৩২ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। এর মধ্যে ঢাকা ও আশপাশের জেলায় মোতায়েন করা হয়েছে ২৮ প্লাটুন বিজিবি।

বুধবার (২২ নভেম্বর) সকালে বিজিবি সদর দপ্তরের গণমাধ্যম শাখা থেকে পাঠানো খুদে বার্তায় এ তথ্য জানানো হয়।

এদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সারা দেশে র‌্যাবের ৪৩২টি টহল দল মোতায়েন করা হয়েছে। এর মধ্যে রাজধানীতে মোতায়েন করা হয়েছে র‌্যাবের ১৪৮টি টহল দল।

সকালে র‌্যাব সদর দপ্তরের গণমাধ্যম শাখা থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের বিভিন্ন স্থানে দূরপাল্লার গণপরিবহন ও পণ্যবাহী পরিবহনকে র‌্যাব পাহারা দিয়ে নিরাপদে গন্তব্যে পৌঁছে দিচ্ছে।

এছাড়া যেকোনো ধরনের নাশকতা-সহিংসতা প্রতিরোধে বাসস্ট্যান্ড, রেলস্টেশনসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে র্যাবের গোয়েন্দারা ছদ্মবেশে নজরদারি অব্যাহত রেখেছেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

দুই দিন হরতাল কর্মসূচি শেষে এক দিন বিরতি দিয়ে বুধবার আবার টানা ৪৮ ঘণ্টা অবরোধ কর্মসূচি শুরু করছে বিএনপি ও সমমনা দলগুলো। সকাল ছয়টা থেকে আগামী শুক্রবার সকাল ছয়টা পর্যন্ত সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে দলটি। বিএনপির সমমনা কয়েকটি দল-জোটও অভিন্ন কর্মসূচি পালন করে আসছে। সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ে এবার ষষ্ঠ দফায় অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি।

Link copied!