• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

‍‍‘তাপসের প্ররোচনায় ব্যাংক হিসাব ফ্রিজ করেছে‍‍’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৫, ২০২১, ০৯:৫০ পিএম
‍‍‘তাপসের প্ররোচনায় ব্যাংক হিসাব ফ্রিজ করেছে‍‍’

আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন অভিযোগ করে বলেন, "কোনো প্রকার নোটিশ না দিয়ে, আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে আদালত আমার ও পরিবারের সবার ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করেছেন।"

মঙ্গলবার (২৯ জুন) জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ জানান।

ঢাকা দক্ষিনের বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপসের প্ররোচনায় দুর্নীতি দমন কমিশন (দুদক) ব্যাংক হিসাব জব্দ করেছে বলে অভিযোগ করেন সাঈদ খোকন।

তিনি বলেন, "মেয়র হিসেবে দায়িত্ব পালনে ব্যর্থ হয়ে তাপস আমাকে টার্গেট করেছে। শুরু থেকেই একের পর এক হয়রানি করছে। আমার দৃঢ়বিশ্বাস, এই হয়রানির অংশ হিসেবেই তাপস প্রভাব খাটিয়ে আমার এবং আমার পরিবারের ব্যাংক হিসাব জব্দ করেছে।"

ব্যাংকে অর্থের পরিমাণ জানিয়ে সাঈদ খোকন বলেন, "আমার ও আমার পরিবার সদস্যদের ৮টি ব্যাংক হিসাব ফ্রিজ করা হয়েছে। এসব ব্যাংকে ৭ কোটি ৬২ লাখ ৭২ হাজার ৬০৩ টাকা রয়েছে।"

সাঈদ খোকন বলেন, "নোটিশ ছাড়া এমন পদক্ষেপে আমার সাংবিধানিক ও মানবাধিকার ক্ষুণ্ন হয়েছে। তবে তদন্তে আমার কিংবা আমার পরিবারের কোনো সদস্যের আপত্তি নেই।"

এর আগে রোববার (২৭ জুন) সাঈদ খোকন ও তার পরিবারের সব ব্যাংক অ্যাকাউন্ট অবরুদ্ধ করার আবেদন করেন দুদকের উপপরিচালক জালাল উদ্দিন আহমেদ। আবেদনে বলা হয়, ওই ব্যাংক হিসাবগুলোতে ‘অস্বাভাবিক ও বিপুল অংকের অর্থ লেনদেন করা হয়েছে, যা ‘সন্দেহজনক’।

Link copied!