• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

পরীমনি-সাকলায়েনের ভিডিও সরাতে রিট


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৫, ২০২১, ০২:২৩ পিএম
পরীমনি-সাকলায়েনের ভিডিও সরাতে রিট

চিত্রনায়িকা পরীমনি ও পুলিশ কর্মকর্তা গোলাম সাকলাইন শিথিলের ব্যক্তিগত মুহূর্তের ভাইরাল হওয়া ভিডিও অনলাইনের সব প্ল্যাটফর্ম থেকে সরিয়ে নেওয়ার নির্দেশনা চেয়ে আদালতে রিট আবেদন করেছেন এক আইনজীবী।

বুধবার (২৫ আগস্ট) হাইকোর্টে এই রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট তাসমিয়া নুহাইয়া আহমেদ। আবেদনটি হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার দ্বৈত বেঞ্চে শুনানি হওয়ার কথা রয়েছে।

রিটে পরীমনি ও সাকলায়েনের ভিডিও ছাড়াও কলেজছাত্রী মুনিয়া এবং জেকেজির ডা. সাবরিনার ব্যক্তিগত জীবনের ভাইরাল হওয়া ভিডিও অনলাইন থেকে সরানোর নির্দেশনা চাওয়া হয়েছে।

এতে বিবাদী করা হয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নির্ধারণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান, তথ্য সচিব ও টেলিকমিউনিকেশন সচিবকে।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন রিটকারী আইনজীবী তাসমিয়া নুহিয়া আহমেদ। তিনি বলেন, ‍“আমরা দেখতে পাচ্ছি কিছু ব্যক্তিকে নির্দিষ্টভাবে টার্গেট করে প্রতিবেদন প্রকাশ হয়েছে। যেখানে মূলধারার গণমাধ্যমসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি ও ভিডিও প্রকাশ হচ্ছে। এতে বিশেষ করে নারীদের চরিত্রকে টার্গেট করা হচ্ছে। সম্প্রতি কয়েকটি ঘটনায় পরীমনি, কলেজছাত্রী মুনিয়াসহ অনেকের ব্যক্তিগত ভিডিও গণমাধ্যমসহ বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে প্রকাশ হয়েছে। যা সম্পূর্ণ ব্যক্তিগত আক্রোশ থেকে এবং তাদের চরিত্রকে হরণ করার জন্যই করা হয়েছে। এ-সংক্রান্ত বিভিন্ন প্রতিবেদন যুক্ত করে আমরা হাইকোর্টে রিট করেছি।”

 

Link copied!