• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

‘গণপরিবহনে চলাচল করতে টিকা লাগবে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৩, ২০২১, ০৬:৪২ পিএম
‘গণপরিবহনে চলাচল করতে টিকা লাগবে’

১১ আগস্ট থেকে টিকা ছাড়া কেউ গণপরিবহনে চলাচল করতে পারবেন না বলে উল্লেখ করেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মঙ্গলবার (৩ আগস্ট) করোনা পরিস্থিতি নিয়ে আন্তমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপত্বিত করেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী। আলোচনা শেষে আ ক ম মোজাম্মেল হক এ কথা বলেন।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, “করোনাভাইরাসের সংক্রমণ রোধে শর্তসাপেক্ষে ১১ আগস্ট থেকে অল্পসংখ্যক গণপরিবহন চালু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।”

মন্ত্রী বলেন, “অন্যান্য কারখানা আমরা খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ১১ আগস্ট থেকে দোকানপাট, যানবাহনও চলবে। সব একত্রে না। আমরা লোকাল অ্যাডমিনিস্ট্রেটরকে জেলা প্রশাসকের মাধ্যমে অনুরোধ করব, বাই রোটেশনে যাতে চলে।”

লঞ্চ, স্টিমার আছে, রেল আছে, সেগুলোও চলবে, সব যে পরিমাণে অতীতে চলছিল, সে পরিমাণ না চলে সীমিত আকারে চলবে বলে মন্ত্রী উল্লেখ করেন।

আ ক ম মোজাম্মেল হক আরও বলেন, “যেমন রেল হয়তো ১০টা চলত, এখন ৫টা চলবে। কোন কোন সময় কোনটা ছাড়বে এবং কীভাবে যাবে, এগুলো নিজ নিজ মন্ত্রণালয় ও ডিপার্টমেন্ট জনগণকে অবহিত করবে, যাতে কোনো গ্যাপ না থাকে।” 

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, “১১ আগস্টের পর ১৮ বছরের ঊর্ধ্বে কেউ ভ্যাকসিন ছাড়া মুভমেন্ট করলে শাস্তিযোগ্য অপরাধ বলে বিবেচিত হবে।”

আ ক ম মোজাম্মেল হক বলেন, “১১ আগস্টের পর ভ্যাকসিনেটেড ছাড়া রাস্তায় মোটরসাইকেল, বাইসাইকেল, বাস, ট্রেনে চলাচল করতে পারবে না। তাদের অবশ্যই ভ্যাকসিনেটেড হতে হবে। অন্যথায় নো বডি অ্যালাউড টু মুভ।”

আমরা তো সবার কাছে ভ্যাকসিন পৌঁছে দিচ্ছি, গ্রামে গ্রামে ভ্যাকসিন পৌঁছে দিচ্ছি এবং বলার সুযোগ নেই ভ্যাকসিন পাইনি, ১৪ হাজার কেন্দ্রে দেওয়া হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!