• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

শীতকালে কোন ধরণের লিপস্টিক ব্যবহার করবেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১০, ২০২৩, ০২:১৬ পিএম
শীতকালে কোন ধরণের লিপস্টিক ব্যবহার করবেন

শীতকালে বাতাসের আর্দ্রতা কমে শুষ্কতা বেড়ে যাওয়ার কারণে ঠোঁটের যত্ন নিতে হয় বিশেষভাবে। বিভিন্ন ঋতুতে আমাদের মেকআপের জিনিসগুলোও ভিন্ন রকমের হয়। কারণ বঙ্গের আবহাওয়ায় গরমকালে বাতাসে যতটা আর্দ্রতা থাকে, শীতে সে পরিমাণ আর্দ্রতা থাকে না। তাই আমাদের মেকআপের উপাদানগুলোর ক্ষেত্রেও বেশ কিছু পরিবর্তন হয়। লিপস্টিকও রয়েছে তারমধ্যে। শীতকালে লিপস্টিক ব্যবহারের সময় আপনাকে আপনার ঠোঁটের খেয়ালও রাখতে হবে। যেন কোনোভাবেই লিপস্টিকের কারণে ঠোঁট শুকিয়ে না যায়।

গরমকালে ম্যাট লিপস্টিক ব্যবহারের চল বেশি থাকে। রূপ বিশেষজ্ঞরা যদিও শীতে ম্যাট লিপস্টিক ব্যবহার করতে নিষেধ করেন। তাদের মতে, শীতে ম্যাট লিপস্টিক ব্যবহার করলে তা ঠোঁট আরও বেশি শুকনো করে দিতে পারে। তার ফলে ঠোঁট সতেজ থাকবে না। সেভাবেই আপনাকে লিপস্টিক নির্বাচন করতে হবে।

তবে ম্যাট লিপস্টিক যে পরা যাবে না তা একেবারেই নয়। সেক্ষেত্রে লিপস্টিক লাগানোর আগে পেট্রোলিয়াম জেলি দিয়ে ঠোঁট আর্দ্র ও কোমল করে নিতে হবে। শীতের এমন শুকনা আবহাওয়ায় গ্লসি বা ক্রিমি লিপস্টিক পরাই ভালো। বাইরে থেকে ফিরে তুলায় অলিভ অয়েল লাগিয়ে লিপস্টিক সম্পূর্ণ তুলে ফেলুন। ঠোঁটের ত্বক খুবই কোমল, তাই জোরে ঘষা উচিত নয়। আস্তে আস্তে তুলা ঘষে ভালোভাবে তুলে ফেলুন।

প্রতি বছরই লিপস্টিকের ধরন এবং স্টাইল অনেকটাই বদলে যায়। ওমব্রে স্টাইলে লিপস্টিক ব্যবহার এখন জনপ্রিয়। ঠোঁটের চারদিকে গাঢ় রং লাগিয়ে মাঝের অংশে একই রঙের অপেক্ষাকৃত হালকা শেডের লিপস্টিক লাগানোই ওমব্রে স্টাইল। দুটি রং সুন্দর মতো মিশিয়ে দিতে পারলে দেখতে খুব ভালো লাগে ।

 

শীতে যেসব শেড বেছে নেবেন

পাম রঙ
পাম এই মরশুমে বেশ হিট, বিশেষত রেড কার্পেটে। বিভিন্ন ব্র্যান্ডের পাম ম্যাট লিপস্টিক আপনি পাবেন ।

বার্গান্ডি শেড
লালের পরিবর্তে সবথেকে ভালো পছন্দ হতে পারে বার্গান্ডি শেডের লিপস্টিক। বার্গান্ডি যেমন বোল্ড, একইভাবে আকর্ষণীয় বটে। সবার নজর আপনার দিকে এনে দেওয়ার ক্ষমতা আছে ।

গোলাপি রঙ
মুহূর্তে মন ভালো করে দিতে পারে গোলাপি শেড। এই শীতে ট্রাই করতে পারেন শেডটি।

Link copied!