• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

বিজয় দিবসের পোশাক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২৩, ১২:৩৩ পিএম
বিজয় দিবসের পোশাক
লাল-সবুজ পোশাকে বিজয় দিবসের ছোঁয়া । ছবি : সংগৃহীত

বিজয় দিবস মানেই লাল সবুজ। এই লাল সবুজকে ঘিরে বাঙালির আবেগ জড়িয়ে রয়েছে যুগ যুগ ধরে। আর বিজয় দিবস এলেই যেন এই অনুভূতি আরও তীব্র হয়ে ওঠে। দিবসটিতে আমাদের প্রধান আকর্ষণ থাকে স্মৃতিশৌধে শহিদদের উদ্দেশ্যে শ্রদ্ধা জানানো। গায়ে জড়ানো থাকবে লাল সবুজের পোশাক। আর এটা যেন নিয়মের মধ্যে পড়ে গেছে।  যেদিকে চোখ যায় সেদিকেই লাল সবুজের সমারোহ। বিজয়ের আনন্দ যেন উপচে পড়ে সবখানে।

১৬ ডিসেম্বরকে ঘিরে দেশীয় ফ্যাশনহাউজগুলোও ভরপুর থাকে এসব রঙের পোশাকে। তবে এবার সঙ্গী হয়েছে শীত। তাই এই বিষয়টিকেও তারা মাথায় রেখে পোশাক নির্বাচন করেছেন। 

যেমন ছেলেদের পোশাকে থাকছে পাঞ্জাবির সঙ্গে মানানসই শাল, শার্ট, টি-শার্টের সঙ্গে পরতে পারেন কটি, মাফলার। বিভিন্ন ধরনের জ্যাকেট- কার্গো, বাইকার-স্টাইল, বোম্বার, হুডি ও ডেনিমের পাশাপাশি রয়েছে হুডেড উইন্ড ব্রেকার। শার্ট স্টাইলের জ্যাকেট বা শ্যাকেট।

নারীদের জন্য রয়েছে মানানসই লং, মিডি ও টিউনিক এবং ফিট অ্যান্ড ফ্লেয়ার টপস, স্টাইলিশ জ্যাকেট, অফিস, পার্টি ও ক্যাজুয়াল আয়োজনে পরার উপযোগী সোয়েটার, সোয়েটশার্ট ও কার্ডিগানের পাশেই দেখা যাবে ট্রেন্ডি পঞ্চো ও শালের সব ডিজাইন। 

সালোয়ার কামিজ ও শ্রাগ। শাড়ির বা কামিজের সঙ্গেও থাকছে বাংলাদেশের পতাকা এবং মানচিত্র মোটিফের চাদর ও লং কোটি। চাইলে যুগল অথবা ফ্যামিলি সেটও পেয়ে যাবেন দোকানে। কোনও কোনও প্রতিষ্ঠান আবার পাইকারী দামেও পোশাক সরবরাহ করছে।

আপনি যদি মনে করেন যে, কয়েক ঘণ্টার জন্য ভারী পোশাক পরবেন না তাহলে বেছে নিতে পারেন সুতি, কোটা কটন, লিনেন, নিট ও তাঁতের মতো আরামদায়ক কাপড়। যেগুলোতেও ফুটে ওঠেছে বিজয়ের নকশা। স্ক্রিনপ্রিন্ট, হাতের কাজ ও এমব্রয়ডারি।

এসব পোশাক আপনি পেয়ে যাবেন রাজধানীর বিভিন্ন শপিংমলগুলোতে। নিউ মার্কেট, মৌচাক মার্কেট, বসুন্ধরা শপিং কমপ্লেক্স, যমুনা ফিউচার পার্কসহ ইত্যাদি মার্কেটেগুলোতে।

Link copied!