• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

বছরজুড়ে বেশি খোঁজ হয়েছে এসব প্রতিকার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২২, ০৮:৪২ পিএম
বছরজুড়ে বেশি খোঁজ হয়েছে এসব প্রতিকার

জীবনযাত্রায় প্রতিনয়তই পরিবর্তন আসছে। এসব পরিবর্তনের সঙ্গে থাকে বিভিন্ন সমস্যাও। সমস্যার সমাধান জানতে সবাই হুমড়ি খেয়ে পড়ে নেট দুনিয়ায়। কোনও কিছুর প্রতিকার হোক বা উপায় জানতে গুগল এখন সবচেয়ে সহজ মাধ্যমে। বলা যায়, খুব সহজেই গুগল থেকে যেকোনও তথ্য জানা যায়, পাওয়া যায় প্রতিকারও। প্রতিবছর গুগল সবচেয়ে বেশি সার্চ করা বিষয়গুলোর তালিকা প্রকাশ করে। এবারও বছর শেষে সেই তালিকা প্রকাশ করেছে গুগল। যেখানে জানা যায় বছরের বিভিন্ন সময়ে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে কিছু ঘরোয়া প্রতিকার। চলুন দেখে আসি সবচেয়ে বেশি খোঁজা করা সেই প্রতিকারের বিষয়গুলো কী কী।

 

ওজন কমানো

২০২২ সালে সবচেয়ে বেশি খোঁজ করা হয়েছে ওজন কমানোর সহজ উপায় সম্পর্কে জানতে। আগের বছর লকডাউনে সবাই বাড়িতেই কাটিয়েছে। সারাদিন ঘুম আর খাওয়া-দাওয়ায় ওজন বেড়ে গেছে। তাই এ বছর অধিকাংশ মানুষই ওজন কমানোর টিপস খুঁজেছেন গুগলে।

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো

নানা রোগের সংক্রমণে ভরপুর ছিল এই বছর। তাই রোগ প্রতিরোধ ক্ষমতা কীভাবে বাড়ানো যায় তা জানতে গুগল সার্চ করেছেন অনেকেই। বছরজুড়েই সাধারণ মানুষ রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর উপায় সম্পর্কে নানা টিপস খুঁজেছেন। তাই গুগলে সবচেয়ে বেশি খোঁজা বিষয়ের মধ্যে রয়েছে কোন কোন খাবার শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং কোন অভ্যাসগুলো রোগ থেকে দূরে থাকতে সাহায্য করে এসব বিষয় উঠে এসেছে তালিকার শীর্ষে।

ঠাণ্ডার সচেতনতা

ঠাণ্ডাজনিত রোগে শিশু, বৃদ্ধ সবার অবস্থাই নাজেহাল। তাছাড়া করোনার সঙ্গে ঠাণ্ডার সম্পৃক্ততা থাকায় এর প্রতিকার নিয়ে আগ্রহ ছিল অনেকের। গলা ব্যথা, মাথা ব্যথার প্রতিকারে  কী কী করা যাবে তা জানতে গুগলে সার্চ করা হয়েছে।

করোনা পরবর্তী করণীয়

করোনা থেকে সেরে উঠার পর করণীয় পদক্ষেপ সম্পর্কে জানতেও গুগলে সার্চ করেছেন অনেকে। এই বছর সবাই স্বাস্থ্যের বিষয়ে সতর্ক ছিলেন। কারণ ভাইরাসজনিত রোগের কারণে করোনাসহ অন্যান্য রোগ হয়েছে। তাই করোনা বা অন্য রোগের পর সুস্থতায় কী কী করা যেতে পারে সেই প্রতিকারের খোঁজ করেছে সবাই।

কোষ্ঠকাঠিন্য

প্রতিদিনের জীবনযাত্রার সাধারণ সমস্যা কোষ্ঠকাঠিন্য। এই কোষ্ঠকাঠিন্য থেকে বাঁচতে কী কী করা যেতে পারে সেই বিষয়ে জানতেও এই বছর অসংখ্যবার গুগল সার্চ করা হয়েছে। ঘরোয়াভাবেই এই সমস্যার প্রতিকার সম্ভব। তাই সহজ প্রতিকার খুঁজতে গুগল সবাইকে বরাবরের মতোই সাহায্য করেছে।

Link copied!