• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

পোশাকে বিজয় আনন্দ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২২, ০৬:৫৬ পিএম
পোশাকে বিজয় আনন্দ

স্বাধীনতার ৫১ বছর পূর্তি হচ্ছে। ১৬ ডিসেম্বর উদযাপিত হবে বিজয় দিবস। ছোট-বড় সব বাঙালি এই দিন  বিজয় উদযাপন করবে। লাল সবুজের পোশাকে সেজে উঠবে নারী-পুরুষরা। দেশের প্রতি ভালোবাসা প্রদর্শনেই এই দিন লাল সবুজে সেজে বেড়ায় বাঙালিরা। আনন্দ উদযাপনে কোনও কমতি থাকে না। ফ্যাশন হাউজগুলোও সেই আনন্দকে মনে রেখেই প্রতিবছর নিত্য নতুন ডিজাইনের পোশাক নিয়ে আসে। এবারও ব্যতিক্রম নয়। বিজয় দিবস উপলক্ষে সেজেছে ফ্যাশন হাউসগুলো। লাল সবুজ পোশাকের পাশাপাশি রয়েছে সাদা, কমলা, মেরুনের মতো রঙিন পোশাকগুলো। চলুন দেখে আসি এবারের বিজয়ের পোশাকের আয়োজনে কী কী থাকছে।

 ‘রঙ বাংলাদেশ’ 

দেশের খ্যাতনামা ফ্যাশন হাউজগুলোর অন্যতম  ‘রঙ বাংলাদেশ’ । যেকোনও উত্সবেই তারা পোশাকে  রঙের খেলা খেলে। এবারও তাই। ‘রঙ বাংলাদেশ’ আল্পনা থিমে সাজিয়েছে বিজয় দিবসের পোশাক। বড়দের পোশাকে শাড়ি পাঞ্জাবি তো থাকছেই। বাদ যাচ্ছে না ছোটদের পোশাকও। আবার পরিবারের সবার জন্য ম্যাচিং পোশাকও পাওয়া যাচ্ছে এই হাউজে। 

রঙ বাংলাদেশের প্রধান নির্বাহী সৌমিক দাস বলেন, ‘উৎসবকে কেন্দ্র করে প্রোডাক্ট লাইন তৈরি করি আমরা। এবার বিজয় দিবসকে কেন্দ্র করে আলপনা থিম ব্যবহার হয়েছে। আমার বাংলাদেশ নামে আমাদের যে কো-ব্র্যান্ড রয়েছে, তার অধীনেই আমরা বিজয়ের পোশাকগুলো এনেছি।’


কে ক্র্যাফট

উত্সবের পোশাকে সবসময় নতুনত্ব রাখার ট্রেন্ড রয়েছে কে ক্র্যাফট-এ। দেশিয় এই ব্র্যান্ডটি বিজয় দিবস উপলক্ষে এবার ভারি কাপড়কে প্রাধান্য দিয়েছে। যেহেতু বিজয় দিবস শীতের সময় হয়। তাই এবার শীতের পোশাক আর বিজয়ের পোশাক মিলেই উদযাপন হচ্ছে। বিজয়ের রঙ ফুটে উঠেছে শীতের শালেও। এছাড়াও বিভিন্ন ধরনের উপহার সামগ্রী তো থাকছেই।

 

সারা

বিজয়ের রঙে এবার পোশাক সাজিয়েছে  ফ্যাশন হাউস ‘সারা’। এই ব্র্যান্ডটির লাইফস্টাইলের সংগ্রহে এবার মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের নানা অনুষঙ্গ বিভিন্নভাবে স্থান পেয়েছে। লাল-সবুজ রঙের নানা ডিজাইনের পোশাক নিয়ে তারা এবার কাজ করেছে। এর মধ্যে প্রাধান্য পেয়েছে সালোয়ার কামিজ, কুর্তি, পাঞ্জাবী। ছোট বড় সবার জন্যই রয়েছে তাদের এবারের আয়োজন। কাপড় হিসেবে সুতিকে প্রাধান্য দেওয়া হয়েছে। পাশাপাশি তাঁত, মোটা কটন, এন্ডি- এসব কাপড় ব্যবহার করা হয়েছে। 


দেশাল

দেশের নামীদামী ব্র্যান্ডের অন্যতম দেশাল। বিজয় দিবস উপলক্ষে এখানেও পাওয়া যাচ্ছে লাল-সবুজের শাড়ি, সেলোয়ার কামিজ। ছেলেদের পাঞ্জাবি আর ফতুয়াতেও বিজয়ের রঙ ফুটে উঠেছে। তাছাড়া শীতের মাফলার, শোওল পাওয়া যাচ্ছে এখানে। যা রাঙানো হয়েছে লাল আর সবুজে। বাংলাদেশের মানচিত্রে ছবিও দেখা যায় বিজয়ের পোশাকে।

 

উড়ান

বিজয় দিবস উপলক্ষে লাল সবুজের কালেকশন থাকছে ফ্যাশন হাউস উড়ান-এ। এই ফ্যাশন হাউজে সালোয়ার–কামিজের পাশাপাশি শাড়িতে থাকছে বিভিন্ন নকশা। ডিজাইনের একটা বড় অংশজুড়ে থাকে দেশাত্মবোধের চেতনা।

Link copied!