• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

নীতা আম্বানির গলার হার দিয়ে কেনা যাবে আস্ত একটা দেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৯, ২০২৪, ০৩:৩৯ পিএম
নীতা আম্বানির গলার হার দিয়ে কেনা যাবে আস্ত একটা দেশ
নীতা আম্বানি। ছবি : সংগৃহীত

অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়ের অনুষ্ঠানে জাঁকজমক দেখে চোখ ধাঁধিয়ে গিয়েছে গোটা বিশ্বের। ছোট ছেলের এই রাজকীয় বিয়ের আয়োজনে কোনো ত্রুটি রাখেননি মুকেশ আম্বানি। বিয়ের এলাহি আয়োজন দেখে যেমন সবাই অবাক হয়েছেন তেমনই সবার চোখ ঝলসে গিয়েছে নীতা আম্বানির গলার বহুমূল্য হার দেখে। যার দাম শুনলে আকাশ থেকে পড়বেন।

ভারত তথা এশিয়ার শ্রেষ্ঠ ধনকুবেরের স্ত্রী তিনি। রাজরানির থেকে কম নয় তার জীবনযাপন। বহুমূল্য ও দুষ্প্রাপ্য অনেক দামি দামি গয়না রয়েছে তার সম্ভারে। যার মধ্যে অন্যতম হলো হীরা, পান্না, এমারেল্ড-খচিত তার একটি নেকলেস, যেটা তিনি অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের প্রাক্‌-বিয়ের অনুষ্ঠানে পরেছিলেন।

ছোট ছেলের বিয়েতে মনীশ মালহোত্রার ডিজাইনের আইভরি রঙের কাঞ্চিপুরম শাড়ি পরেছিলেন নীতা। সেই শাড়ির সঙ্গে সবুজ রঙের নেকলেস সাজের আভিজাত্য বাড়িয়ে তুলেছিল শতগুণে। সম্পূর্ণ হীরা বসানো হারের নিচে ঝুলছে বড় বড় দুটি সবুজ পান্না। বিশ্বের সব থেকে বড়, নিখুঁত এবং দামি পান্না দিয়ে বানানো হয়েছে এই নেকলেস।

স্বাভাবিকভাবেই এমন একটি নেকলেসের দাম আকাশ ছোঁয়া। কেউ কেউ তো বলছেন নীতার গলায় ঝুলছে যে হার, সেটা আসলে একটা দেশের জিডিপি! ফ্রি প্রেস জার্নালের প্রতিবেদন অনুসারে, নীতা আম্বানির এই পান্নার নেকলেসের দামই ৪০০ থেকে ৫০০ কোটি রুপি।

শুধু এই নেকলেস নয়, এ ছাড়া আরও বহুমূল্য সব মণিমুক্তা বসানো দামি দামি গয়না রয়েছে নীতার কাছে। লাল হীরা, পান্না, নীলকান্তমণি, চুনি, প্ল্যাটিনাম, টোপাজ, রেড বেরেল, ক্যাটস আইয়ের মতো দামি পাথরের গয়না রয়েছে তার মধ্যে। এর মধ্যে থেকে তিনি তার আদরের বড় বউমা শ্লোকা মেহতাকে উপহার দিয়েছেন ‘মোয়াদ ল ইনকম্পারেবল’ নামের ৬ কোটি মার্কিন ডলার বা ৪৯৭ কোটি টাকার একটি গয়না। যেটা বিশ্বের সব থেকে দামি নেকলেসগুলোর মধ্যে একটা।

Link copied!