• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

‘প্রপোজ ডে‍‍‍‍’তে কীভাবে প্রপোজ করবেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৪, ১১:৩৮ এএম
‘প্রপোজ ডে‍‍‍‍’তে কীভাবে প্রপোজ করবেন
প্রপোজ ডে: প্রতীকি ছবি

৭ ফেব্রুয়ারি বিশ্বজুড়ে পালিত হলো ‘রোজ ডে’। গোলাপ গুচ্ছ হাতে নিয়ে এবার প্রিয়জনকে প্রপোজ করার পালা। তাই ৮ ফেব্রুয়ারি বিশ্বজুড়ে পালিত হচ্ছে ‘প্রপোজ ডে’! ভালোবাসার মাসের শুরুতেই এটি দ্বিতীয় দিবস। এই দিন প্রিয়জনকে মনের কথা জানিয়ে দেয়ার সুযোগ থাকে। কারণ দিনটি উদযাপন  করেই মনের কথা প্রকাশ করতে পারবেন প্রিয়জনকে।

মূলত ১৪ ফেব্রুয়ারি ভালোবাসার দিন। তাই এই দিনটি প্রিয়জনকে নিয়ে উপভোগ করার প্রস্তুতি তো আছেই। তার আগে প্রিয়জনকে প্রপোজ করার জন্য় দিনটিও তো স্মরণীয় রাখতে হয়। এই সুবাদেই উদযাপিত হয় প্রপোজ ডে। ভ্যালাটাইন ডে-এর আগে পুরো সপ্তাহটি ভ্যালেন্টাইন উইক বা ভ্যালেন্টাইন সপ্তাহ হিসেবে পালিত হয়। তাই এ সপ্তাহের প্রতিটি দিনই প্রেমের এক একটি প্রতীক হিসেবে উদযাপিত হয়।

প্রপোজ ডে পালনে তরুণ-তরুণীরাই বেশি এগিয়ে থাকে। তবে এখন ভালোবাসার প্রকাশ বয়সের গন্ডিতে সীমাবদ্ধ নেই। যেকোনো বয়সেই প্রিয়জনকে নিজের ভালোলাগার কথা জানানো যায়। তাই এই দিনটিতে হাতে একগুচ্ছ গোলাপ, চকলেট কিংবা একটি গ্রিটিং কার্ড নিয়ে প্রিয়জনের সামনে গিয়ে দাড়ান। আর ভালোবাসার কথা জানিয়ে দিন। শুধু তাই নয়, এই দিনে নতুন জীবন শুরু করার জন্য় প্রিয় সঙ্গীকে বিয়ের প্রস্তাবও দিয়ে দিতে পারেন।

ভালোবাসার প্রকাশ করতে প্রিয়জনকে খুশি রাখুন। সারপ্রাইজ দিন। সারপ্রাইজ পেতে সবারই ভালো লাগে। প্রিয়জনের পছন্দের কোনো কিছু উপহার দিয়ে বা পছন্দের জায়গায় নিয়ে গিয়ে তাকে প্রপোজ করতে পারেন। দিনটি স্মরণীয় হয়ে থাকবে।

প্রেম চিরন্তন। তাই যেকোনো মুহূর্তই প্রেম প্রস্তাবের জন্য আদর্শ। তবে প্রেম নিবেদনের জন্য এই বিশেষ দিনটি প্রেমের মহিমাকে আরও বাড়িয়ে দেয়। তাই দেরী না করে আজই মনের কথাটি বলে ফেলুন। হয়তো প্রিয়জন আপনার প্রপোজের অপেক্ষাতেই রয়েছে।

প্রপোজ ডে’র পর যথাক্রমে চকলেট ডে, টেডি ডে, প্রমিজ ডে, হাগ ডে, কিস ডে আসবে। এরপর সবশেষে আসবে ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন ডে। তাই পুরো সপ্তাহজুড়ে প্রেম উদযাপনের প্রস্তুতি নিন।

Link copied!