• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

রাখি বন্ধনে বোনকে যেসব উপহার দিতে পারেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৩, ০৪:১৪ পিএম
রাখি বন্ধনে বোনকে যেসব উপহার দিতে পারেন

ভাই-বোন হলো একই গাছে ফোটা দুটি ফুলের মতো। এই সম্পর্কটি এমন যে, ঝগড়াঝাটি, মারামরি যা-ই হয়ে যাক না কেনো অন্যরকম একটি ভালবাসার টান থাকে উভয়ের মধ্যে। শৈশব, কৈশোরের প্রসঙ্গ এলে ভাই-বোনের কথা আসবেই। ঘর-বাড়ি, বিদ্যালয়, খেলার মাঠ, পড়ার টেবিল ও খাবার টেবিল সব কিছুতেই তারা পরস্পরের সঙ্গী। ভাই-বোনের এই মিষ্টি  সম্পর্ক উৎযাপন করার একটি দিন বছরে আসে। আর তা হলো রাখি পূর্ণিমা। একই জটর থেকে বের না হয়েও কেউ কেউ ভাই-বোন সম্পর্কে জড়ায়। যে সম্পর্ক আজীবন অটুট থাকে। অন্যান্য দিন যেমন তেমন কিন্তু রাখি পূর্ণিমার দিন এলেই যেন সকল ভাই-বোনের এই মিষ্টি সম্পর্ক আরও একবার শক্ত হয়। এই দিনে ভাইকে তার বোন নিজের হাতে তৈরি রাখি ভাইকে পরিয়ে, মিষ্টি খাইয়ে দিয়ে, উপহার দিয়ে দিনটি উৎযাপন করেন। সেই সঙ্গে থাকে বোনকে রক্ষা করার প্রতিশ্রুতি। এতে করে ভাই-বোনের বোঝাপড়া আরও শক্ত হয়। চলুন তাহলে জেনে নেওয়া যাক রাখি পূর্ণিমায় বোনকে কী উপহার দেবেন -

চকোলেট
বয়স যতই হোক চকোলেট কমবেশি সবাই পছন্দ করেন। রাখির দিন তাই বোনের জন্য হাতে চকোলেট রাখতে ভুলবেন না যেন।

ব্লুটুথ স্পিকার
বোন যদি গান শুনতে পছন্দ করে তাহলে একটি  ব্লুটুথ স্পিকার উপহার দিতে পারেন। অনেক ব্লুটুথ স্পিকারে ভালো সাউন্ড পাওয়া যায়। গান শোনা ছাড়াও এই স্পিকারগুলো থেকে কলিং ও ভয়েস অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করা যায়।


স্মার্টওয়াচ
ফিটনেসের দিকে আকর্ষণ থাকলে রাখি বন্ধনে বোনকে একটি স্মার্টওয়াচ উপহার দিতে পারেন। এখন স্মার্টওয়াচ থেকেই ফিটনেস ট্র্যাকিং ছাড়াও ফোনের নোটিফিকেশন দেখে নেওয়া যায়। কয়েকটি স্মার্টওয়াচ থেকে তো ভয়েস কল করাও সম্ভব।

স্মার্টফোন
রাখির দিনে বোনকে পছন্দের মোবাইল ফোন কিনে দিয়েও চমকে দিতে পারেন। 

ক্যামেরা অ্যাকসেসারিজ
বোন সেলফি তুলতে পছন্দ করলে রাখি বন্ধনে তাকে ক্যামেরা অ্যাকসেসারি উপহার দিতে পারেন। ইউএসবি লাইট অথবা একটি ফোন হোল্ডার সহ ট্রাইপড কিনে বোনের মন জিতে নিতে পারেন।

বই
বোন যদি পড়তে ভালোবাসে তাহলে বোনের পছন্দের কোনো লেখকের সিরিজ বা সিঙ্গেল বইও দিতে পারেন। সঙ্গে থাকতে পারেন কলমও।

মেকআপ বক্স
প্রত্যেক মেয়েরা কমবেশি সাজতে ভালোবাসে। আপনার বোনও যদি সাজতে পছন্দ করেন তাহলে তাকে ভালো মানের একটি মেকআপ বক্স উপহার দিয়ে বোনের মুখে এক চিলতে হাসি ফোটাতে পারেন।

Link copied!