• ঢাকা
  • বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

হঠাৎ চালক অসুস্থ, সপ্তম শ্রেণির ছাত্র বাঁচালেন বন্ধুদের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৩, ০৯:৫৬ এএম
হঠাৎ চালক অসুস্থ, সপ্তম শ্রেণির ছাত্র বাঁচালেন বন্ধুদের

বাস চালাতে চালাতে হঠাৎ অচেতন হয়ে পড়েন চালক। ফলে নিয়ন্ত্রণহীন ভাবে বাসটি চলছিল। এ দৃশ্য দেখে পেছনে থেকে দৌড়ে এসে বাসটি থামিয়ে ফেলেন সপ্তম শ্রেণির এক শিক্ষার্থী। আর এতে প্রাণে বেঁচে যায় তার বন্ধুরা। যুক্তরাষ্ট্রের মিশিগানে এ ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, বাস চালক অচেত হয়ে পড়ায় স্কুল বাসটিকে নিয়ন্ত্রণ করতে ঝাঁপিয়ে পড়েন সপ্তম শ্রেণির এক শিক্ষার্থী। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ছড়িয়ে পড়েছে।

ওয়ারেন কনসোলিডেটেড স্কুলের দ্বারা প্রকাশিত একটি ভিডিওতে দেখা গেছে, চালক বাসটি চালানোর সময় অসুস্থবোধ করছেন। এক পর্যায়ে তিনি রেডিওতে কথা বলে বাস চালাতে চালাতেই অচেতন হয়ে পড়েন। এ অবস্থায় বাসটি কিছুক্ষণ চলার পর, ডিলন রিভস নামে সপ্তর শ্রেণির ওই শিক্ষার্থী এসে বাসটির স্টিয়ারিং ধরেন এবং তিনি সফলভাবে বাসটি থামাতে সক্ষম হন।

সুপারিন্টেনডেন্ট রবার্ট লিভারনয়েস বলেন, সেই সময়ে বাসটি সামনে থাকা অন্য গাড়িগুলোর দিকে যেতে শুরু করেছিল। বাসের চালক অসুস্থ হওয়ার পর অনেকে আতঙ্কে চিৎকার শুরু করেছিল। কেউ কেউ জরুরি নম্বর ৯১১ এ কল করার বিষয়ে বলছিল। ওই বাসটিতে ৬৬ জন যাত্রী ছিল। এরপরই সে গাড়িটি থামিয়ে দেয়।

তিনি আরও বলেন, “চালক রেডিওতে পরিবহন দপ্তরে জানিয়েছিল তিনি অসুস্থবোধ করছেন। ডিলন চালকের পিছনে পাঁচ সারি পরে ছিল। চালক চেতনা হারিয়েছে দেখে কয়েক সেকেন্ডের মধ্যে গাড়ির নিয়ন্ত্রণ নিতে ঝাঁপিয়ে পড়ে। এর পরই পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মী দ্রুত ঘটনাস্থলে পৌঁছেছিল।”

তবে কী কারণে চালক অসুস্থ হয়েছে তার সঠিক কারণ জানতে তদন্ত শুরু করেছে স্কুল কর্তৃপক্ষ।

যুক্তরাষ্ট্রের ডেট্রয়েট ফ্রি প্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, পুরো স্কুল বৃহস্পতিবার একটি বিশেষ অনুষ্ঠানে ডিলনকে অভিবাদন জানিয়েছে। সকলে তার সাহসিকতার প্রশংসা করেছেন।

Link copied!