• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

২০২২ সালে যেমন ছিল ছেলেদের ফ্যাশন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২২, ০৩:১৬ পিএম
২০২২ সালে যেমন ছিল ছেলেদের ফ্যাশন

বছর ঘুরতেই শুরু হয় নতুন ফ্যাশনের চল। মেয়েরা যেমন ফ্যাশন ফিয়েস্তা থাকে, তেমনই পিছিয়ে থাকে না ছেলেরাও। পুরোনো ফ্যাশনকে নতুন রূপ দিয়েছেন কেউ কেউ। কেউ আবার আধুনিক পোশাকে রঙের খেলা খেলেছেন। চলুন পেছনে দেখে আসি ২০২২ সালে দেশিয়  ফ্যাশন দুনিয়ায় ছেলেদের কেমন পোশাক আর স্টাইল কী ছিল।

আরামদায়ক পোশাক

করোনা মহামারি থেকে কিছুটা রেহাই মিলেছে এই বছর। মাস্ক আর পিপিই পোশাক পরার চিন্তাও কম ছিল। তাই বিশ্বজুড়ে এবার আরাম ও স্বস্তিদায়ক পোশাকের চাহিদা বেশি ছিল। ছেলেরা ক্যাজুয়াল ও স্ট্রিট স্টাইলের পোশাকই বেশি পরেছেন। আরামদায়ক এমন পোশাকে বড়-ছোট সব বয়সী ছেলেদেরকেই দেখা গেছে এই বছর।

ঢিলেঢালা পোশাক

আরামদায়ক পোশাকে অন্যতম হচ্ছে পোশাক ঢিলেঢালা হবে। ছেলেদের ফ্যাশন ট্রেন্ডে এই বছর ঢিলেঢালা পোশাকও জায়গা করে নিয়েছে। এসব পোশাকে ছিল পশ্চিমা ও দেশিয় প্যাটার্ন। হাই কনট্রাস্ট, ড্রেসি অ্যাফেয়ার, মনোক্রোম ও কালার পপের সংমিশ্রণে এসব পোশাকে ছিল ফ্যাশন ট্রেন্ড। যা পুরো বছর রাজত্ব করেছে।

উজ্জ্বল রঙের পোশাক

 এই বছর ছেলেদের পোশাকে ছিল রঙের খেলা। তবে উজ্জ্বল রঙের পোশাকই ছিল ট্রেন্ডের শীর্ষে। জনপ্রিয়তার উর্দ্ধে ছিল কমলা, ল্যাভেন্ডার, মিনারেল পিংক বা ওয়াটার ইয়েলো, অ্যাশ, খাকি, বিস্কুট, কফি, অফ হোয়াইট রঙের পোশাকগুলো। তবে সর্বকালের সেরা সাদা শার্টও ছিল জনপ্রিয়তার তালিকায়।

ট্রেন্ডি শার্ট

ছেলেদের ফ্যাশনে এই বছর স্ট্রাইপ করা বিভিন্ন ডিজাইনের শার্ট প্রাধান্য পায়। আবার ক্যাজুয়াল শার্টে প্রিন্ট করা ডিজাইনও চোখে পড়ে। সুতি শার্টের মধ্যে রঙিন প্রিন্টের ডিজাইন করা পোশাকও জনপ্রিয় হয়েছে। সঙ্গে নিট ডেনিম বা গ্যাবার্ডিন কাপড়ের চিনোসই পরেছিলেন ছেলেরা।

ট্রেন্ডে ছিল লোফার

শার্ট ও ডেনিমের সঙ্গে লোফারের ফ্যাশনও এই বছর ট্রেন্ডে ছিল। ক্যাজুয়াল শার্ট, চিনোস বা ডেনিমের সঙ্গে লোফার দারুন লুক দিয়েছে। এই পোশাক ছেলেদের ক্যাজুয়াল লুক এনে দিয়েছে। লোফারে জায়গা করে নিয়েছে বিভিন্ন রং। পোশাকের সঙ্গে মানানসই লোফার বেছে নিতেও কষ্ট হয়নি ছেলেদের।

পুরোনো পোশাকে নতুন ছোঁয়া

এই বছর পুরোনো ফ্যাশনের পোশাকও ট্রেন্ডের সেরা ছিল। রেট্রো স্টাইলের পোশাক ছিল জনপ্রিয়তার শীর্ষে। একদম ওয়াশ ছাড়া ডেনিম বা কর্ড প্যান্ট, লিনেন কাপড়ের প্রিন্ট শার্ট, হাওয়াই ও হাভানা শার্ট ছিল ফ্যাশনে। আবার নব্বই দশকের স্নিকারও ছিল আগ্রহের তালিকায়। স্লিপারের মধ্যে বাস্কেটবল স্লিপার ছিল সবচেয়ে বেশি জনপ্রিয়।

ছেলেদের ব্যাগ

ব্যাগ আর জুতোর ফ্যাশনে ছেলেরা বেশ চুজি হয়। এই বছর ব্যাকপ্যাক, মেসেঞ্জার, কলেজ ব্যাগ ও ক্রসবডি ব্যাগ ছিল জনপ্রিয়তার তালিকায়। এছাড়াও মানি ব্যাগের ডিজাইনেও ছিল নানা নকশা। প্রতিবারের মতো কালো রঙের ব্যাগকেই ফ্যাশনে প্রাধান্য দিয়েছে তরুণরা।

Link copied!