• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

আজ স্বামীর গুণের প্রশংসা করুন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪, ০৪:৩৪ পিএম
আজ স্বামীর গুণের প্রশংসা করুন
ছবি: সংগৃহীত

নারীরা প্রশংসা পছন্দ করেন। নারীর সৌন্দর্যের প্রশংসা করলেই আনন্দে আত্মহারা হয়ে যান। কিন্তু জানেন কি, পুরুষরাও কিন্তু প্রশংসার পাগল। বিশেষ করে স্বামীরা স্ত্রীর মুখে প্রশংসা শুনতে রীতিমতো অপেক্ষায় থাকে। তাই আজ স্বামীর প্রশংসা করেই ফেলুন। কেননা ২০ এপ্রিল পালিত হচ্ছে স্বামীর প্রশংসা করার দিন হিসেবে।

প্রতি বছরের এপ্রিলের তৃতীয় শনিবার পালিত হয় ‘হাজবেন্ড অ্যাপ্রিসিয়েশন ডে’ বা ‘স্বামীর প্রশংসা করার দিন’। সংসারে নারী –পুরুষ উভয়েরই ভূমিকা থাকে। স্ত্রীর সঙ্গে তাল মিলিয়ে এখন স্বামীরাও সংসারের কাজে ঘরে বাইরে অবদান রাখছে। সেই অবদানের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে স্বামীর প্রশংসা করুন এই দিনে।

বিশেষ এই দিনটি স্বামীদের জন্যই উত্সর্গ করুন। দিনটি স্মরণীয় করে রাখতে দুজন মিলে বিশেষ কোনো পরিকল্পনা করতে পারেন। কোথাও থেকে বেরিয়ে আসতে পারেন। একসঙ্গে ভালো কিছু সময় কাটাতে পারেন। স্বামীকে আজকের দিনে কোনো কাজই করতে দেবেন না। বরং তার প্রতিদিনের কাজের প্রশংসা করে তার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করুন।

এই দিনটি স্বামীকে নিজের মতো কাটাতে দিতে পারেন। বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে পছন্দ করলে কিংবা সিনেমা দেখতে পছন্দ করলে তাকে যেতে দিন। সম্ভবহলে আপনিও তার সঙ্গী হোন।

 শুধু মুখে প্রশংসা করলেই চলবে না। স্বামীকে আলিঙ্গন করুন। তার পছন্দের খাবার রান্না করে সারপ্রাইজ দিন। তার জন্য ছোট উপহারও রাখতে পারেন। নিজেরা একান্ত সময় কাটান। ফুল পছন্দ করলে তা উপহার দিতে পারেন। প্রিয় পোশাক উপহার হিসেবে মন্দ হবে না। স্বামীর উপস্থিতি আপনার ও সন্তানদের জীবনে কতটা অর্থবহ ও মূল্যবান তা প্রকাশ করুন এই দিনে।

সারাবছর তো নিজের চাওয়া পাওয়া জানিয়েছেন। আজকের দিনে স্বামীর চাওয়া পাওয়া কী, তার পছন্দ কী, সে আপনার কাছে কী আশা করেন এমন বিষয়গুলো জানান চেষ্টা করুন। সংসারের সুখের জন্য় স্বামীর সহযোগিতা আপনাকে কতটা সাহায্য করেছে সেই বিষয়গুলোও প্রকাশ করুন। যদিও প্রশংসা একদিন করে বাকি দিন ঝগড়া করে কাটালে হবে না। প্রতিটি দিনই সুন্দরভাবে কাটাবেন দুজন সেই প্রতিজ্ঞাবদ্ধও হতে পারেন এই দিনে।

 

সূত্র: ন্যাশনাল ডে

Link copied!