• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

ম্যাকের যে ৫টি শেডের লিপস্টিক ব্যবহার করতে পারেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১০, ২০২৩, ০৩:৪১ পিএম
ম্যাকের যে ৫টি শেডের লিপস্টিক ব্যবহার করতে পারেন

লিপস্টিক ও সৌন্দর্যপ্রেমীদের কাছে একটি হলেও ম্যাকের লিপস্টিক থাকবেই। কালার কম্বিনেশন, লিপস্টিকের মান, স্থায়িত্ব, হরেক শেড ও ধরনের জন্য ম্যাকের লিপস্টিকগুলোর চাহিদা তুঙ্গে। এসব কারণে ম্যাককে লিপস্টিকের জগতে ‘রিয়েল ডিল’ হিসেবে বলা হয়ে থাকে।আর যাদের সদ্য লিপস্টিকের জগতে আগমন ঘটছে চলুন জেনে নেওয়া যাক ম্যাকের লিপস্টিক কালেকশনের এই পাঁচটি শেডের নাম-

ম্যাক রেট্রো ম্যাট লিপস্টিক ইন রুবি উ
ম্যাকের রেট্রো ম্যাট রেঞ্জের কাল্ট-ফেভারেট শেডসের মাঝে স্পটলাইট দখল করে আছে রুবি উ। সকল স্কিন টোনের সঙ্গে দারুণভাবে মানিয়ে যাওয়া রুবি উ খুব সহজেই পুরো মেকআপে গর্জিয়াস পার্টি ভাব তৈরি করতে পারে। ব্লু-রেড শেডের ভালো মানের পিগমেন্টেড রুবি উ ব্যবহারে চমৎকার ভেলভেট ম্যাট ফিনিশ পাওয়া যাবে।

ম্যাক ম্যাট লিপস্টিক ইন রাশিয়ান রেড
ম্যাকের কাল্ট-ক্লাসিক শেডসের মাঝে রাশিয়ান রেড হলো, সবচেয়ে পরিচিত একটি শেড। এটার শেডও লাল হওয়ায় বেশিরভাগ সময়ই রাশিয়ান রেডকে রুবি উয়ের সঙ্গে তুলনা করা হয়। তবে রাশিয়ান রেড রুবি উয়ের তুলনায় বেশ অনেকটা গাড় লাল। যারা হালকা লাল ও নীলচে লালের পরিবর্তে গাড় লাল রঙয়ের লিপস্টিকের খোঁজ করছেন, তাদের জন্য রাশিয়ান রেড একদম পারফেক্ট।

ম্যাক স্যাটিন লিপস্টিক ইন টুয়েগ
ম্যাকের ক্রিমি ফর্মুলার মাঝে টুয়েগ অন্যতম প্রচলিত একটি শেড। সফট, মিউটেড ব্রাউনিশ-পিংক শেডের টুয়েগ মূলত মিডিয়াম স্কিন টোনের সাথেই বেশি মানাবে। কিছুটা ন্যুড শেডের এই লিপস্টিক কারোর ঠোঁটে ব্রাউনিশ আবার কারো ঠোঁটে পিংকিশ ভাব এনে দেয়। অফিসে কিংবা ক্লাসে প্রতিদিনের ব্যবহারের জন্য এই শেডকে রাখতে পারেন পছন্দের তালিকায়। বিশেষত ক্রিমি টেক্সচার হওয়ায় শীতকালীন সাজসজ্জায় টুয়েগ খুব ভালো মানিয়ে যাবে।

ম্যাক পাওডার কিস লিপস্টিক ইন বার্নিং লাভ
যারা রাশিয়ান রেডের মতো গাড় রঙ এড়াতে চাচ্ছেন কিন্তু টুয়েগের মতো ন্যুড কালারও পছন্দ করেন না, তাদের জন্য উপযুক্ত একটা শেড হলো এই বার্নিং লাভ। অনেকটা রিচ প্লাম শেডের লিপস্টিকটির ফর্মুলা হাইড্রেটিং হলেও ম্যাট ধাঁচের। ফলে শীতকালসহ পুরো বছর জুড়েই ব্যবহার করা যাবে। মূলত ময়েশ্চার-কোটেড পাওডার পিগমেন্টেশন পাওয়া যাবে বার্নিং লাভ থেকে।

ম্যাক রেট্রো ম্যাট লিকুইড লিপকালার ইন হাই ড্রামা
মাস্ট হ্যাভ লিস্ট শেষ করা যেতে পারে ম্যাকের লিকুইড ম্যাট কালেকশনের হাই ড্রামা শেডটি দিয়ে। ডিপ ডার্ক প্লাম শেডের হাই ড্রামাকে বলা হচ্ছে স্টেটমেন্ট লুকিং বোল্ড শেড। স্মুদ টেক্সচারের লং লাস্টিং লিকুইড লিপস্টিকের খোঁজ করলে ম্যাকের হাই ড্রামা হতে পারে অন্যতম পছন্দের একটি রং। গাড় রঙের মাঝে ভিন্ন শেড ব্যবহার করতে চাইলে হাই ড্রামাকে বেছে নেওয়া যেতে পারে।

Link copied!