• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১, ১০ মুহররম ১৪৪৫

ঘুমালেই চাকরি, বেতন ৩ লাখ!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১০, ২০২২, ০২:৩৪ পিএম
ঘুমালেই চাকরি, বেতন ৩ লাখ!

ঘুমের অপরাধে চাকরি যাওয়ার ঘটনা প্রায়ই ঘটে। কিন্তু ঘুমের শর্তেই চাকরি পাওয়ার খবর কি শুনেছেন? স্বপ্নে প্রায়ই এমন চাকরির দেখা মেলে। কিন্তু বাস্তবেও যদি এমন স্বপ্নের চাকরি পাওয়া যায়, তবে তো সোনায় সোহাগা!

ঘুমপ্রিয় মানুষদের জন্য সম্প্রতি এমন চাকরির বিজ্ঞপ্তি দিয়েছে নিউইয়র্কভিত্তিক কোম্পানি ক্যাসপার। প্রতিষ্ঠানটি ‍‘ক্যাসপার স্লিপারস‍’ নিয়োগ করছে। এই চাকরির জন্য প্রার্থীকে হতে হবে কুম্ভকর্ণ। যার পোশাকি নাম ‍‍‘প্রফেশনাল ন্যাপার‍‍’। ঘুমের বিনিময়ে মাসিক বেতনও দেওয়া হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। 

ক্যাসপার কোম্পানির কর্তৃপক্ষ জানায়, তাদের শোরুমে, বিশ্বের কল্পনাতীত আবহে ঘুমানো যাবে। যতখুশি ঘুমানো যাবে। ঘুম থেকে জেগে ঘুমোনোর সেই অভিজ্ঞতা সম্পর্কে টিকটক কন্টেন্ট বানাতে হবে। সোশ্যাল মিডিয়ায় নিজের ঘুমের অভিজ্ঞতা শেয়ার করতে হবে। অর্থাৎ প্রার্থীর মধ্যে অসাধারণ ঘুমোনোর ক্ষমতা থাকতে হবে, যত খুশি ঘুমোনোর ইচ্ছা থাকতে হবে। যেকোনো পরিস্থিতিতে ঘুমোনোর ক্ষমতা থাকতে হবে। আবার সবার সামনে সেই অভিজ্ঞতা দক্ষতার সঙ্গে তুলে ধরার ক্ষমতা থাকলেই পাওয়া যাবে এই চাকরি। শুধু তাই নয়, কর্মীকে পর্যাপ্ত সুবিধা দেওয়ারও প্রতিশ্রুতি দিয়েছে প্রতিষ্ঠানটি। কোম্পানির ভেতরেই তারা ঘুমাবে। আরামদায়ক ঘুমের জন্য পায়জামা পরতে পারবেন কর্মী, কোম্পনির যেকোনো পণ্য বিনামূল্যে ব্যবহারও  করতে পারবে। পার্ট টাইম কাজ করার সুবিধাও পাচ্ছেন কর্মীরা।

প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ আরও জানায়, ঘুমের এই চাকরির জন্য ৩ লাখ টাকা বেতনও দেওয়া হচ্ছে।  এই চাকরির আগ্রহীরা আবেদন করতে পারবে ১১ আগস্ট।

Link copied!