• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

ঈদে ছেলেদের ট্রেন্ডি হেয়ার স্টাইল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২২, ০২:১১ পিএম
ঈদে ছেলেদের ট্রেন্ডি হেয়ার স্টাইল

ঈদ মানেই নিজেকে নতুন করে সাজিয়ে তোলা। আর মাত্র সপ্তাহ খানেক পরেই ঈদ। এখন থেকেই প্রস্তুতি চলতে কেনাকাটা থেকে শুরু করে সবকিছুরই। ঈদে সবচেয়ে বড় আকর্ষণ থাকে ছেলেদের চুলের স্টাইলের।

ট্রেন্ডকে অনুসরণ করে ঈদের অগেই ছেলেরা তাদের চুলের স্টাইল করে থাকে। তরুণরা এ সময়ে নতুন নতুন চুলের স্টাইল ট্রাই করছে। দিন দিন ছেলেদের চুলের কাটিং কম বেশি পরিবর্তন এসেছে। এবছর চুলের স্টাইলের ট্রেন্ডটা অন্যান্য বছরের চেয়ে অনেকটা ভিন্ন। 

চলুন জেনে নেওয়া যাক ছেলেদের টেন্ড হেয়ার ডিজাইনের কিছু নাম-

  • বাজ কাট
  • ক্রিউ কাট
  • মিডিউম লেন্থ হেয়ার-স্টাইল
  • মডার্ণ পম্পাডর
  • মেসি ফ্রাইঙ্গ
  • ক্লাসিক কোউফ
  • মিডেল পার্টিং

বাজ কাট চুলের ডিজাইন

বাজ কাট এর সবচেয়ে বড় সুবিধা হলো এর জন্য কোনো চুলের স্টাইলের চিন্তা করতে হবে না অথবা কোনো রকম জেল কিংবা তরল পদার্থের চিন্তা করতে হবে না। শুধু ট্রিমার নিয়ে চুল কাটলেই বাজ কাট হয়ে যাবে। তবে বাজ কাট সব মুখের সঙ্গে মানানসই না। যাদের মুখটা গোলাকার তাদের বাজ কাটটা কোনো ভাবেই সুন্দর লাগবে না। 

ক্রিউ কাট চুলের ডিজাইন

ক্রিউ কাট অনেকটা বাজ কাটের মতো। অনেকক্ষেত্রে একে বাজ কাটও বলা যেতে পারে। ছেলেদের ক্রিউ কাটের ক্ষেত্রেও চুলের স্টাইল নিয়ে কোনো রকম চিন্তা করতে হবে না। নরমালি চুলের সাইটগুলো ফ্লাট করে দিয়ে মাথার ওপর চুলগুলোর উচ্চতা একটু বড় রেখে কাটলেই হয়ে যাবে ক্রিউ কাট। এই কাট সব মুখেই মানিয়ে যায়। স্কুল-কলেজ, বাসা-অফিস, চাকুরি ইত্যাদি জায়গায় ক্রিউ কাট বেশ জনপ্রিয়। কারণ এটা ক্লাসিক একটা হেয়ার স্টাইল। 

মিডিউম লেংথ হেয়ার-স্টাইল চুলের ডিজাইন

এই হেয়ার স্টাইলের ক্ষেত্রে আপনাকে কিছুই করতে হবে না। কেবল ২-৩ মাস চুলগুলো কাটবেন না। তাহলেই অটোমেটিকলি হয়ে যাবে মিডিউম লেংথ হেয়ার-স্টাইল। সেক্ষেত্রে প্রতি ৩মাস পরপর চুলের আগাগুলো কেটে ফেলুন।

মডার্ণ পম্পাডর চুলের ডিজাইন

মডার্ণ পম্পাডর হেয়ার স্টাইলের ক্ষেত্রে মাথার মাঝখানের চুলগুলোর লম্বা হবে। সঙ্গে সঙ্গে পাশের চুলগুলোর ১-৩ মি.লি লম্বা হবে। আবার পছন্দনুযায়ী করা যেতে পারে। এর সবচেয়ে বড় সুবিধা হলো আপনি একবার চুল কেটে আসলে ১-২ মাস আর সেলুনে যেতে হবে না।

মেসি ফ্রাইঙ্গ চুলের ডিজাইন

এই হেয়ার স্টাইলের ক্ষেত্রে আপনাকে কিছুই করতে হবে না শুধুমাত্র আপনার চুলটাকে সামনের দিকে টেনে হাত দিয়ে একটা ঝাড়া দিন। তাহলেই আপনার চুলের স্টাইলটা মেসি ফ্রাইঙ্গ হয়ে যাবে। চুলের কাটিং এর ক্ষেত্রে চুল লম্বা হবে কপাল পর্যন্ত। আর পাশে থাকবে শূন্য উচ্চতায়।  

ক্লাসিক কোউফ চুলের ডিজাইন

ক্লাসিক কোউফ খুবই খুবই জনপ্রিয় একটি চুলের কাট এবং সবসময় ট্রেন্ডি। এক্ষেত্রে যারা চুল একটু বড় রাখেন তাদের জন্য বেম উপোযোগী। সামনের চুলগুলোর লম্বা রাখতে হবে ৭ ইঞ্চির মতো। আর পাশের চুলগুলো লম্বা হবে ২ ইঞ্চির মতো। যারা ইউনিভার্সিটিতে পড়ছেন বা অফিসে জব করছেন, তাদের জন্য সবচেয়ে জনপ্রিয় একটা হেয়ার স্টাইল। 

মিডেল পার্টিং চুলের ডিজাইন

এটা অনেক আগের একটা হেয়ার স্টাইল কিন্ত ২০২২- এ এসে মিডেল পার্টিং আবার জনপ্রিয় হয়ে উঠেছে। কারণ লক-ডাউনের কারণে অনেকে সেলুনে চুল কাটতে পারেনি। যার ফলে যাদের চুল বড় হয়ে গিয়েছে তারা এই চুলের কাটিংটা ফলো করেছে।

 

 

Link copied!