• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ঈদ ফ্যাশনে ট্রেন্ডি পোশাকে নারীরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২২, ০৩:৫৫ পিএম
ঈদ ফ্যাশনে ট্রেন্ডি পোশাকে নারীরা

ঈদ মানেই নতুন পোশাক। প্রতি ঈদেই ট্রেন্ডি কিছু কালেকশন থাকে মার্কেটজুড়ে। ফ্যাশনপ্রেমীরা ট্রেন্ডের সঙ্গে তাল মিলিয়ে কেনাকাটা করে। প্রতি ঈদে তাদের পোশাকে থাকে নতুনত্ব। আবার ট্রেন্ডি ডিজাইনের সঙ্গে তাল মিলিয়েই কী কিনবে বা বানিয়ে নেবে তা ঠিক করে। এবারও ভিন্ন নয়। এবারের ঈদেরও রয়েছে ট্রেন্ডি পোশাক।

চলুন দেখে আসি এবারের ঈদ ফ্যাশনের ট্রেন্ডে কোন কোন পোশাক রয়েছে।

 

আবায়া-কাফতান

ঈদের হালের ফ্যাশনে জায়গা করে নিয়েছে আবায়া ও কাফতান। লং কিংবা শর্ট আবায়া ও কাফতানের বিভিন্ন ডিজাইন এখন দেখা যাচ্ছে মার্কেটজুড়ে। গরমে বেশ আরামদায়ক বলে কাফতান ড্রেস তরুণীদের পছন্দের তালিকায় রয়েছে। প্রিন্ট বা কারুচুপি কাজ করা কাফতান ড্রেস জনপ্রিয়তা পেয়েছে ঈদের বাজারে। পোশাক মডেস্ট ফ্যাশনের অংশ হিসেবেও নারীরা এটি বেছে নিচ্ছেন। বিশেষ করে যারা হিজাব পড়েন তাদের প্রথম পছন্দ এখন কাফতান পোশাক।

সারারা

ঈদ ফ্যাশনে আগেও সারারার বেশ চল ছিল। কয়েক বছর ঘুরে সেই চল এবারও দেখা যাচ্ছে। নারীরা এবার সারারা পোশাকে ঝুঁকেছেন। বিভিন্ন ডিজাইন ও ফেব্রিকের সারারা সেট পাওয়া যাচ্ছে মার্কেটে আর অনলাইন শপিংয়ে। ফ্রিল্ড ডিজাইনার, ক্রপ টপ শাড়ি স্টাইল, লেয়ার ডিজাইনার, এমব্রয়ডারি ও ক্রিম ডিজাইন করা সারারা স্যুট বেশ জনপ্রিয়তা পাচ্ছে। দামও রয়েছে নাগালের মধ্যেই। তবে কাজের ধরন আর কাপড়ের মান বুঝে সারারা পোশাকের দামেও থাকে তারতম্য। 

চুমকি-পাথর বসানো পোশাক

যারা গর্জিয়াস পোশাক পছন্দ করেন তারা চুমকি ও পাথরের ডিজাইন করা পোশাক কিনতে পারেন। এবারের ঈদে ভারি কাজ করা এসব পোশাকও জনপ্রিয়তা পেয়েছে। শর্ট কিংবা লং কামিজ, প্যান্ট স্টাইলের সালোয়ারে দেখা যায় ভারি কাজ। টিস্যু, অরগ্যাঞ্জার, নেট কিংবা শিপন জর্জেটের ওপর করা হয়েছে ভারি কাজ। কামিজের ভারি কাজ থাকলে ওড়নায় হালকা কাজ আর ওড়নায় ভারি কাজ হলে কামিজে ভারি কাজ করা ডিজাইন দেখা যাচ্ছে এবারের ঈদ  আয়োজনে।

 

গাউন

ছোট-বড় সব বয়সীদের জন্যই গাউন পাওয়া যাচ্ছে। গরমে অনেকেই গাউন পরতে আপত্তি করেন। কিন্তু ঈদের গেটটুগেদারে যেতে গাউন পোশাকই থাকে প্রথম পছন্দ। তরুণীরা গাউন বেশ পছন্দ করে। জর্জেট সিল্ক, সাটিন, অরগ্যাঞ্জা এমনকি সুতি কাপড় দিয়েও তৈরি হচ্ছে গাউন। ঈদের বাজারে গাউনে নতুনত্ব রয়েছে এবারও।

হ্যান্ডলুম-রেডি শাড়ি

ঈদ কিংবা যেকোনো উৎসব মানেই শাড়ি। হ্যান্ডলুম শাড়ি থেকে শুরু করে রেডি টু ওয়ার শাড়িগুলোও এবার জনপ্রিয়তা পাচ্ছে। গরমে সুতি শাড়িকেই প্রাধান্য দিচ্ছেন অনেকে। তবে জর্জেট শাড়িকেও অবহেলা করছেন না। দামি জামদানি পরে ঈদের সকালটা সাজতে অনেকে সেদিকেও ঝুঁকেছেন। তবে তরুণীদের প্রধান আকর্ষণ রেডি টু ওয়ার শাড়ি। ঈদ কালেকশনে অনেকে এই শাড়িগুলোও কিনছেন। কাজ করা ব্লাউজ বা টপসের সঙ্গে স্কার্ট আর শাড়ি কুচির মতো সেট করা থাকে। শাড়ির আঁচলও থাকে গুছানো ভাঁজ করা। কম সময়ে ঝামেলা ছাড়াই পরা যায় এসব শাড়ি।

কুর্তি স্টাইল

ঈদ ফ্যাশনের কুর্তি ডিজাইন এসেছে মিডিয়াম মাপের। গরমে তরুণীরা কুর্তিটাকেই বেশি পছন্দ করছেন। ঈদের সকালে কিংবা বন্ধুদের সঙ্গে আড্ডায় মিডিয়াম সাইজের কুর্তি এবার বেছে নিতে পারেন। এসব কুর্তির সঙ্গে স্ট্রেট বা সিগারেট প্যান্ট পরতে পারেন। ভালো মানের কুর্তি কিনতে হাজার টাকা গুনতে হবে। ব্র্যান্ডের দোকানে এবার কুর্তির বিভিন্ন কালেকশন রয়েছে। সুতি, সিল্ক, নেট ফেব্রিক স্থান পেয়েছে এসব কুর্তির ডিজাইনে।

ভারী কাজের ব্লাউজ

ঈদ ফ্যাশনে এবার যুক্ত হয়েছে ভারী কাজের ব্লাউজও। শাড়ির সঙ্গে স্টাইলিশ ব্লাউজ কিংবা  ক্রপড টপ এখন তরুণীদের পছন্দের তালিকায় রয়েছে। শাড়ির ডিজাইনে ভ্যালুর অ্যাডিং আর ব্লাউজের স্লিভে বৈচিত্র্য রাখা হয়েছে।

Link copied!