• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

বিশ্বে ৬০ হাজারের বেশি করোনা শনাক্ত, মৃত্যু ৪ শতাধিক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৩, ০২:০৯ পিএম
বিশ্বে ৬০ হাজারের বেশি করোনা শনাক্ত, মৃত্যু ৪ শতাধিক

বিশ্বে করোনা শনাক্ত হয়েছেন ৬০ হাজার ২৩০ জন এবং কোভিডজনিত অসুস্থতায় ভুগে মৃত্যু হয়েছে ৪১৩ জনের। এর বাইরে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৭৪ হাজার ৬৫৪ জন।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, শুক্রবার বিশ্বে করোনায় দৈনিক মৃত্যুর হিসেবে শীর্ষে ছিল ফ্রান্স। আর এদিন একক দেশ হিসেবে এই রোগে সবচেয়ে বেশিসংখ্যক মানুষ আক্রান্ত হয়েছেন দক্ষিণ কোরিয়ায়।

বৃহস্পতিবার ফ্রান্সে কোভিডজনিত অসুস্থতায় মৃত্যু হয়েছে ১২৫ জনের এবং করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৭ হাজার ৪০০ জন।

একই দিন ১৩ হাজার ৫৯৬ জন নতুন আক্রান্ত রোগী নিয়ে দৈনিক আক্রান্তের হিসেবে শীর্ষে অবস্থান নিয়েছে দক্ষিণ কোরিয়া। পাশাপাশি এদিন দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ৭ জনের।

জার্মানি ও ভারত ছাড়া বিশ্বের আরও যেসব দেশে শুক্রবার মৃত্যু ও সংক্রমণের উচ্চহার দেখা গেছে, সেসব দেশ হলো জার্মানি (মৃত ১০৮, নতুন আক্রান্ত ১০৮ জন), যুক্তরাষ্ট্র (মৃত ৩৫ জন, নতুন আক্রান্ত ৪ হাজার ১৭২ জন), রাশিয়া (মৃত ৩৩ জন, নতুন আক্রান্ত ৬ হাজার ৩০৫ জন) এবং জাপান (মৃত ২৪ জন, নতুন আক্রান্ত ১০ হাজার ৭৪ জন)।

বিশ্বে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২ কোটি ৫ লাখ ৪৮ হাজার ১৬১ জন। এদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ২ কোটি ৫ লাখ ৮ হাজার ৬৭২ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৩৯ হাজার ৪৮৯ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনায় প্রথম মৃত্যুর ঘটনাটিও ঘটেছিল চীনে।

Link copied!