• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

চুরির অভিযোগে কিশোরদের গায়ে ঘষলো মরিচ, খাওয়ালো প্রস্রাব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৬, ২০২৩, ০৩:০৮ পিএম
চুরির অভিযোগে কিশোরদের গায়ে ঘষলো মরিচ, খাওয়ালো প্রস্রাব
অভিযুক্তদের বাড়ি গিয়ে ঘটনা তদন্ত করছে দেশটির পুলিশ। ছবি-আন্দবাজার।

চুরির অভিযোগে ভারতের উত্তরপ্রদেশের সিদ্ধার্থনগরে দুই কিশোরকে মারধরের পর জোর করে প্রস্রাব খাওয়ানোর অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, কিশোরদের গায়ে মরিচ ঘষে দেওয়া এবং ইঞ্জেকশন দেওয়ারও অভিযোগ উঠেছে।

প্রকাশ্যে এসেছে পাষবিক ওই ঘটনার ভিডিও। ঘটনার সত্যতা যাচাই করতে তদন্ত শুরু করেছে ভারতীয় পুলিশ। ভিডিওতে দেখা গেছে, একদল লোক মারধর করছে দুই কিশোরকে। তারপর তাঁদের মধ্যে কয়েক জন গালিগালাজ করতে করতে কিশোরদের জোর করে প্রস্রাব খাইয়ে দেন। শুধু তাই-ই নয়, কেউ কেউ আবার শাসাতে থাকেন, প্রস্রাব না খেলে, মরিচ না চিবোলে আরও মারধর করা হবে। তার পরই দুই কিশোরকে বেঁধে প্রস্রাব এবং মরিচ খেতে বাধ্য করা হয়।

পাষবিক ওই ঘটনার আরও একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। সেই ভিডিওতে দেখা গেছে, কিশোরদের পোশাক খুলে তাদের গায়ে মরিচ ঘষে দিচ্ছেন এক ব্যক্তি। তারা চিৎকার করছিল, কিন্তু তারপরও মরিচ ঘষে দেওয়া হচ্ছিল শরীরের বিভিন্ন স্থানে। এরপর দুই কিশোরের শরীরে হলুদ রঙের তরল ইঞ্জেকশনের সিরিঞ্জ দিয়ে ঢুকিয়ে দেওয়া হয়।

স্থানীয় বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ঘটনাটি ৪ আগস্টের, পাথরা বাজার থানা এলাকার। নির্যাতনের শিকার এক কিশোরের বয়স ১০। অন্যজনের বয়স ১৫।

পুলিশ জানিয়েছে, অভিযুক্তদের বিরুদ্ধে মামলা হয়েছে। চিহ্নিত করে ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন সিদ্ধার্থনগরের অতিরিক্ত পুলিশ সুপার। সূত্র-আনন্দবাজার পত্রিকা।

Link copied!