• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

মেক্সিকোয় বোমা বিস্ফোরণে পুলিশ সদস্যসহ ৬ জন নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৩, ২০২৩, ০২:১৭ পিএম
মেক্সিকোয় বোমা বিস্ফোরণে পুলিশ সদস্যসহ ৬ জন নিহত

মেক্সিকোর পশ্চিমাঞ্চলে একটি সড়কে পুতে রাখা বোমা বিস্ফোরণে চার পুলিশ সদস্যসহ ৬ জন নিহত হয়েছেন। বুধবারের ওই বিস্ফোরণে আরও ১৪ জন গুরুতর আহত হয়েছেন। এটিকে ‘সন্ত্রাসী কর্মকাণ্ড’ আখ্যা দিয়েছে স্থানীয় প্রশাসন। দেশটির কর্মকর্তারা বলেছেন, মাদক পাচারকারীরা এ হামলাটি চালিয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুলাই) ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, মেক্সিকান অপরাধীরা ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস বা আইইডি দিয়ে আইন প্রয়োগকারী কর্মীদের ওপর সফলভাবে হামলাটি করেছে৷

জেলিসকো রাজ্যের অ্যাটর্নি জেনারেলের দপ্তর ছিল এ হামলার লক্ষ্য। সেখানে পাহাড়ায় থাকা নিরাপত্তা সদস্যদের পাশাপাশি জোরালো বিস্ফোরণে প্রাণ গেছে দুই বেসামরিক মেক্সিকানের। ভবনের ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েন অনেকে। ফায়ার ব্রিগেডের সহযোগিতায় তারা উদ্ধার পান। স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আহতরা।

জালিসকো রাজ্যের প্রধান প্রসিকিউটর লুইস মেন্ডেজ বলেছেন, তলাজোমুলকো শহরে বিস্ফোরণগুলো এতটাই শক্তিশালী ছিল যে তারা রাস্তায় বড় গর্ত সৃষ্টি হয়েছে কমপক্ষে চারটি গাড়ি ধ্বংস হয়েছে। এ ঘটনায় আরও ১৪ জন আহত হয়েছেন।

জালিসকো রাজ্যের গভর্নর এনরিক আলফারো বলেছেন, অজ্ঞাত একজন ব্যক্তি একটি গোপন তথ্য দিয়ে ফাঁদ তৈরি করেছিল। তল্লাশি দলের সঙ্গে থাকা পুলিশসদস্যরা ওই স্থানটি অতিক্রম করার সময় রাস্তায় পুতে রাখা সাতটি বোমা একযোগে বিস্ফোরিত হয়। এটি একটি নৃশংস সন্ত্রাসী হামলা

পুলিশের ধারণা, এ হামলার পেছনে রয়েছে মাদক অপরাধী চক্র। সম্প্রতি, সন্ত্রাসবাদ নির্মূলে বেশ তৎপর লোপেজ সরকার। যে উদ্যোগকে গ্যাংগুলো চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে।

Link copied!