• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

যে কারণে দেশে ফিরতে পারেননি জাস্টিন ট্রুডো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৩, ১১:৩৯ এএম
যে কারণে দেশে ফিরতে পারেননি জাস্টিন ট্রুডো
জাস্টিন ট্রুডো । সংগৃহীত

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো উড়োজাহাজে যান্ত্রিক ত্রুটির কারণে জি-২০ সম্মেলনের পর ভারত থেকে নিজ দেশে ফিরতে পারেননি। রোববার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যায় পালামের এয়ার ফোর্স স্টেশনে তার উড়োজাহাজ এই ত্রুটির মুখোমুখি হয়। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়কে সন্ধ্যায় কানাডার হাইকমিশন জানিয়েছে, প্রধানমন্ত্রী ও তার প্রতিনিধিদলের যাত্রা বিলম্বিত হয়েছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

প্রতিবেদনে বলা হয়, ৮ সেপ্টেম্বর কানাডার প্রধানমন্ত্রী ট্রুডো জি-২০ শীর্ষ সম্মেলনে যোগ দিতে ভারতে এসেছিলেন। তিনি বারাখাম্বা সড়কের ললিত হোটেলে অবস্থান করছিলেন।

রোববার ফেরার সময়সূচি অনুসারে, ফ্লাইটটি এএফসি পালাম থেকে সন্ধ্যা ৮টায় উড্ডয়নের কথা ছিল। কিন্তু বিশেষ ফ্লাইটটি যান্ত্রিক সমস্যার সম্মুখীন হওয়ার এটি বিলম্বিত হয়।

সংশ্লিষ্ট এক কর্মকর্তা বলেন, “ট্রুডোর গাড়িবহর প্রস্তুত ছিল, কিন্তু কানাডার সশস্ত্র বাহিনী জানায় যে তাদের উড়োজাহাজে কিছু যান্ত্রিক সমস্যা দেখা দিয়েছে। তাদের নিরাপত্তাকর্মীরা সংশ্লিষ্ট বিভাগের সঙ্গে সমন্বয় করে জানায় যে এই ত্রুটি রাতারাতি ঠিক করা যাবে না। পরে বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত যাত্রা স্থগিত রাখার সিদ্ধান্ত হয়।”

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, কানাডার হাইকমিশনের পাঠানো চিঠিতে জানানো হয়, ‘অপ্রত্যাশিত যান্ত্রিক ত্রুটির কারণে’ প্রধানমন্ত্রী ট্রুডো ও প্রতিনিধিদলের যাত্রা বিলম্বিত হয়েছে এবং তারা আজ (রোববার) রাতে রওনা হবেন না।
 

Link copied!