• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

হাসপাতাল ছাড়ার সময় পোপের রসিকতা: আমি এখনও বেঁচে আছি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২, ২০২৩, ০৯:৫৭ এএম
হাসপাতাল ছাড়ার সময় পোপের রসিকতা: আমি এখনও বেঁচে আছি

তিনদিন চিকিৎসাধীন থাকার পর হাসপাতাল ত্যাগের সময় পোপ ফ্রান্সিস রসিকতা করে বলেছেন, “আমি এখনও বেঁচে আছি।” শনিবার (১ এপ্রিল) ভ্যাটিকান ফিরেছেন তিনি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এর আগে গত ২৯ মার্চ ফুসফুসের সংক্রমণের কারণে পোপ ফ্রান্সিসকে রোমের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ভ্যাটিকান সিটি এক বিবৃতিতে জানিয়েছে, চিকিৎসার জন্য পোপকে ‘কয়েকদিন’ হাসপাতালে কাটাতে হবে। তবে অ্যান্টিবায়োটিক দেওয়ার পর তার অবস্থার উন্নতি হওয়ায় তিনি হাসপাতাল ছেড়েছেন।

ফ্রান্সিস হাসপাতাল ত্যাগ করার সময় তার গাড়ি থেকে বেরিয়ে আসেন। এ সময় তিনি হাঁটার জন্য লাঠি ব্যবহার করেন। তিনি শুভাকাঙ্ক্ষীদের শুভেচ্ছা জানান।

হাসপাতালে থাকার সময় তিনি ভয় পেয়েছিলেন কি-না সাংবাদিকরা জানতে চাইলে মজার ছলে পোপ ফ্রান্সিস বলেন, “আমি ভয় পাইনি ছিলাম না, আমি এখনও বেঁচে আছি।” এছাড়া তিনি সেন্ট পিটার্স স্কয়ারে ‘পাম সানডে’ অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন এবং সাপ্তাহিক ভাষণ দেবেন বলেও নিশ্চিত করেছেন।

ভ্যাটিকানের মুখপাত্র মাত্তিও ব্রুনি বলেছেন, পোপ এই সপ্তাহে পাম সানডে অনুষ্ঠানে অংশ নেবেন বলে আশা করা হচ্ছে।

তিনি বলেন, “আমি নিশ্চিত করতে পারি যেহেতু তিনি শনিবার হাসপাতাল ছেড়েছেন। তাই সেন্ট পিটার্স স্কয়ারে পাম সানডেতে উপস্থিত থাকবেন।”

ভ্যাটিকান প্রকাশিত এক ভিডিও ফুটেজে পোপকে শুক্রবার হাসপাতালে শিশুদের ক্যান্সার ওয়ার্ড পরিদর্শন করতে এবং তাদের হাতে চকলেট ইস্টার এগ তুলে দিতে দেখা গেছে ।

২০২১ সালে জেমেলিতেও কোলন সার্জারির পর এটি ছিল ফ্রান্সিসের দ্বিতীয়বাররে হাসপাতালে ভর্তি হওয়া। গত এক বছরে তার ক্রমবর্ধমান স্বাস্থ্য সমস্যাগুলো ব্যাপক উদ্বেগের জন্ম দেওয়ায় তিনি অবসর নিতে পারেন বলে জল্পনার উদ্রেক হয়।

Link copied!