• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

প্রশিক্ষণের সময় নতুন সেনার গুলিবর্ষণ, নিহত ২


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৪, ২০২৩, ০৩:৫৪ পিএম
প্রশিক্ষণের সময় নতুন সেনার গুলিবর্ষণ, নিহত ২

জাপানে নতুন সেনা সদস্যদের সামরিক প্রশিক্ষণের সময় গুলিতে দুই সৈন্য নিহত হয়েছেন। এই ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও একজন। দেশটির মধ্যাঞ্চলের একটি সামরিক প্রশিক্ষণ রেঞ্জে এই ঘটনা ঘটে। অভিযুক্ত সেনাকে আটক করা হয়েছে।

বুধবার (১৪ জুন) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। বুধবার দেশটির গিফু শহরে অবস্থিত জাপানিজ সেলফ ডিফেন্স ফোর্সেস-এর এলাকায় এ ঘটনা ঘটে।

গ্রাউন্ড সেলফ-ডিফেন্স ফোর্স (জিএসডিএফ) এক বিবৃতিতে বলেছে, নতুন সেনা সদস্যদের প্রশিক্ষণের অংশ হিসেবে সরাসরি গুলিবর্ষণের মহড়ার সময় সেলফ ডিফেন্স ফোর্সের একজন প্রার্থী তিনজন সেনাকে লক্ষ্য করে গুলি চালায়। এই ঘটনায় একজন নিহত এবং দু’জন আহত হয়েছেন।

জাপান সরকারের মুখপাত্র হিরোকাজু মাতসুনো এর আগে বলেন, স্থানীয় সময় সকাল ৯টায় এই হামলার ঘটনাটি ঘটে। একজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে।

স্থানীয় পুলিশের একজন মুখপাত্র বলেছেন, সন্দেহভাজন ১৮ বছর বয়সী এক ব্যক্তিকে ঘটনাস্থল থেকে অন্যান্য সৈন্যরা আটক করে। প্রশিক্ষণের ওই অঞ্চলটি ক্যাম্প মোরিয়ামার মাধ্যমে পরিচালিত হয় এবং এটির আয়তন ৬৫ হাজার বর্গ মিটারের বেশি।

জাপানে বন্দুক সহিংসতা অত্যন্ত বিরল ঘটনা হলেও সম্প্রতি দেশটিতে উল্লেখযোগ্য হারে তা বেড়েছে। গত বছরের জুলাইয়ে এক সমাবেশে বন্দুক হামলায় নিহত হন দেশটির সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে। এছাড়া চলতি বছরের এপ্রিলে বর্তমান প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার দিকে বিস্ফোরক যন্ত্র নিক্ষেপের ঘটনা ঘটে। যদিও সেসময় তিনি অক্ষত অবস্থায় রক্ষা পান।

Link copied!