• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

মোদির বাসভবনের ওপর ‘রহস্যময়’ ড্রোন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৩, ২০২৩, ০২:৪১ পিএম
মোদির বাসভবনের ওপর ‘রহস্যময়’ ড্রোন

ভারতের নয়াদিল্লিতে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাসভবনের ওপর হঠাৎ করেই উড়েছে ‘রহস্যময়’ ড্রোন। সোমবার ভোর ৫টার দিকে মোদির বাসভবনের ওপর ড্রোনটি লক্ষ্য করা যায় বলে জানিয়েছেন কর্মকর্তারা। এ ঘটনায় মোদির নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। এর পাশাপাশি দিল্লি পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

সোমবার (৩ জুলাই) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি ও আনন্দবাজার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, সোমবার ভোর ৫টার সময় প্রধানমন্ত্রীর নিরাপত্তায় নিযুক্ত থাকা স্পেশাল প্রোটেকশন গ্রুপ (এসপিজি)-এর সদস্যেরা দিল্লি পুলিশকে এই বিষয়ে অবহিত করে। তারাই প্রথম ড্রোনটি লক্ষ করে। খবর পেয়েই দ্রুত পদক্ষেপ গ্রহণ করে দিল্লি পুলিশ। পাশাপাশি দিল্লি পুলিশ এ বিষয়ে তদন্ত শুরু করেছে।

ভারতীয় প্রধানমন্ত্রীর বাসভবন ‘নো ফ্লাই জোন’-এর মধ্যে পড়ে। নিরাপত্তাজনিত কারণে মোদির বাসভবনের ওপর থেকে কোনো বিমান কিংবা ড্রোন উড়তে পারে না। এরপরও প্রধানমন্ত্রীর বাসভবনের ওপর কীভাবে ড্রোন উড়ল, তা নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে।

ঘটনার তদন্তে নেমে দিল্লি পুলিশ ওই রহস্যময় ড্রোন সম্পর্কে খোঁজখবর শুরু করে। যোগাযোগ করা হয় এয়ার ট্র্যাফিক কন্ট্রোল (এটিসি)-র সঙ্গেও। কিন্তু এমন কোনো ড্রোনের সন্ধান পাওয়া যায়নি।

এই প্রসঙ্গে দিল্লি পুলিশের পক্ষ থেকে এক বিবৃতি দিয়ে বলা হয়, “আমাদের কাছে খবর এসেছে যে, প্রধানমন্ত্রীর বাসভবনের কাছে একটি শনাক্ত করতে না পারা উড়ন্ত জিনিস দেখা গিয়েছে। আমরা সংলগ্ন এলাকায় তল্লাশি চালিয়ে এমন কোনো জিনিস পাইনি। এটিসির সঙ্গেও যোগাযোগ করা হয়েছে। তাদের নজরেও এমন কিছু আসেনি।”

Link copied!