• ঢাকা
  • বুধবার, ২৬ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১,

আইফোন পেতে দেরী, দোকানের কর্মীদের মারধর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৩, ১২:৩৫ পিএম
আইফোন পেতে দেরী, দোকানের কর্মীদের মারধর
ছবি: সংগৃহীত

আইফোন ভক্তদের কাছে লাখ টাকা যে কোনো বিষয় নয় সেটিই যেন আবার প্রমাণিত হলো। ভারতের রাজধানী নয়াদিল্লিতে শুক্রবার (২২ সেপ্টেম্বর) সর্বশেষ মডেলের আইফোন বিক্রি শুরু হওয়ার পর তা কেনার জন্য হুমড়ি খেয়ে পড়েন অসংখ্য তরুণ-তরুণী। ১৭ ঘণ্টা ধরে লাইনে দাঁড়িয়ে থাকাতেই এই ‘ক্রেজ’ সীমাবদ্ধ ছিল না।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, আইফোন ১৫ এর ডেলিভারি বিলম্বিত হবে বলে জানানোর পর দিল্লিতে দুই ক্রেতা দোকানের কর্মীদের মারধর করেছেন।

উত্তর দিল্লির কমলানগর মার্কেটে এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, শুক্রবার ইলেকট্রনিক্স শোরুমের দুই কর্মচারীকে মারধর করছেন দুই ব্যক্তি। জাসকিরাত সিং ও মনদীপ সিং নামের ওই অভিযুক্তদের গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশ।

পুলিশের এক কর্মকর্তা বলেছেন, দোকানের কর্মীরা ভারতে বিক্রি শুরুর প্রথম দিনেই আইফোন সরবরাহের প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু ‘ওই দুই ক্রেতাকে তাদের মোবাইল ফোন সরবরাহ করার জন্য ব্যবস্থা করা সম্ভব হয়নি বলে জানানো হলে, তারা ক্ষেপে ওঠেন।

দুই গ্রাহকের ক্ষোভ এতটাই ভয়াবহ রূপ ধারণ করেছিল যে, ১০ জনের বেশি কর্মচারীর হস্তক্ষেপেও তাদের সহকর্মীদের মারধর থেকে রক্ষা করতে পারেনি। ভিডিওতে দেখা যায়, দোকানের এক কর্মচারীর ওপর হামলা করেন ওই দুই ক্রেতা। এ সময় তারা তাকে মারধরের পাশাপাশি তার টি-শার্টও ছিঁড়ে ফেলেন। ওই কর্মীকে দেখা যায় মাথা নিচু করে হাত দিয়ে তার মাথা রক্ষা করার চেষ্টা করছেন।

মুম্বাইয়ের বান্দ্রা-কুরলা কমপ্লেক্সের অ্যাপল স্টোরে নতুন আইফোন, অ্যাপল ওয়াচ ও এয়ারপডস প্রথম দিনেই কেনার জন্য ভারতের বিভিন্ন স্থান যেমন- আহমেদাবাদ, ব্যাঙ্গালুরু থেকে ক্রেতাদের আসার খবর পাওয়া গেছে।

দেশটির বার্তা সংস্থা এএনআইকে এক আইফোন ক্রেতা বলেন, “বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিকেল ৩টা থেকে আমি এখানে রয়েছি। ভারতের প্রথম অ্যাপল স্টোরে প্রথম আইফোন পাওয়ার জন্য আমি ১৭ ঘণ্টা লাইনে দাঁড়িয়ে ছিলাম। আমি আহমেদাবাদ থেকে এসেছি।”

Link copied!