• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

কর্ণাটকে বিধানসভার ভোট গ্রহণ চলছে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১০, ২০২৩, ০১:৪৪ পিএম
কর্ণাটকে বিধানসভার ভোট গ্রহণ চলছে

ভারতে কর্ণাটকে ২২৪ আসনে বিধানসভার সদস্য নির্বাচনে ভোট গ্রহণ চলছে। বুধবার সকাল সাতটায় শুরু হওয়া এ ভোট গ্রহণ চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। বিজেপি রাজ্যটিতে জয়ের জন্য মরিয়া যদিও কংগ্রেসের ভোট ব্যাঙ্ক এ রাজ্য। আগামী ১৩ মে ফলাফল ঘোষণা করা হবে।

বুধবার (১০ মে) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, কর্ণাটকে শেষ হাসি কে হাসবে বিজেপি নাকি কংগ্রেস তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। তবে তৃতীয় সম্ভাবনা হিসেবে নতুন মাত্রা যোগ করতে মাঠে রয়েছে, ধর্মনিরপেক্ষ জনতা দল (জেডিএস)।

বর্তমান মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্বাই রাজ্যবাসীকে ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়েছেন। ভোটারদের উদ্দেশে একই আহ্বান জানিয়ে টুইট করেছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী ভদ্র।

ভোট দিয়ে বেরিয়ে সাবেক মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা বি এস ইয়েদুরাপ্পা জানিয়েছেন, এবার বিজেপি ৭৫ থেকে ৮০ শতাংশ ভোট পাবে। আমরা এবারও সংখ্যাগরিষ্ঠতা পাব এবং সরকার গঠন করব। বিজেপি ১৩০ থেকে ১৩৫টি আসনে জয় পাবে।

গত বিধানসভা নির্বাচনে রাজ্যটিতে বিজেপি জেতে ১০৪ আসনে, ভোট পায় সাড়ে ৩৬ শতাংশ। কংগ্রেস প্রায় ২ শতাংশ বেশি ভোট টেনেও আসন জেতে ৮০টি।

Link copied!