• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

গাজায় মসজিদে ইসরায়েলি হামলা, নিহত ৫০


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২৩, ১২:৩১ পিএম
গাজায় মসজিদে ইসরায়েলি হামলা, নিহত ৫০
ছবি: সংগৃহীত

অবরুদ্ধ গাজার একটি মসজিদে ইসরায়েলি হামলায় ৫০ জন নিহত হয়েছেন। ফিলিস্তিনের রাষ্ট্রীয় গণমাধ্যম ওয়াফার বরাতে আল-জাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

প্রতিবেদনটিতে বলা হয়, অবরুদ্ধ গাজার মধ্যাঞ্চলে আল-সাবরাহর একটি মসজিদে বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এ হামলায় আহত হয়েছে অনেকে। এছাড়া দক্ষিণ গাজার খান ইউনিস এলাকায় একটি টেলিকমিউনিকেশন টাওয়ারে করা ইসরায়েলি হামলায় এক শিশু নিহত হয়েছে।

৭ অক্টোবর ইসরায়েলে হামাসের অতর্কিত হামলার পর চলমান এ সংঘাত শুরু হয়। হামাসের এ হামলায় ১ হাজার ২০০ এর বেশি সাধারণ ইসরায়েলি নাগরিক নিহত হয়েছেন এবং হামাসের কাছে বন্দি আছেন ২৪০ জনের বেশি মানুষ। হামাসের করা হামলার প্রত্যুত্তরে গাজায় হামলা চালায় ইসরায়েলি সেনারা। এক মাসের বেশি সময় ধরে করা ইসরায়েলি সেনাদের নির্মম হামলায় ১১ হাজারের বেশি ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছে। যার বেশির ভাগই নারী ও শিশু।

জ্বালানি, বিদ্যুৎ, পানিসহ প্রয়োজনীয় সহায়তার অভাবে গাজায় চরম মানবিক বিপর্যয় দেখা দিয়েছে। ইসরায়েলি সেনারা গাজার বিদ্যালয়, হাসপাতাল, অ্যাম্বুলেন্স, শরণার্থী শিবিরসহ সব জায়গাতেই নৃশংস হামলা চালাচ্ছে। অবরুদ্ধ গাজা থেকে হামাসকে নির্মূল করতে এ হামলার দাবি জানায় তারা।

আন্তর্জাতিক মহল যুদ্ধবিরতির আহ্বান জানালেও বন্দিদের মুক্তি না দেওয়া হলে যুদ্ধবিরতিতে যাবে না বলে জানায় ইসরায়েল।

এদিকে হামাস জানিয়েছে, গাজায় ইসরায়েলি হামলা চলমান থাকা অবস্থায় তারা বন্দিদের মুক্তি দিবে না।

সূত্র : আল-জাজিরা

Link copied!