• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

হংকংয়ে ৪২তলা ভবনে আগুন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৩, ২০২৩, ০৩:৫৬ পিএম
হংকংয়ে ৪২তলা ভবনে আগুন

হংকংয়ে কাউলুন জেলায় নির্মাণাধীন ৪২তলা একটি ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। হংকং সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, ইতোমধ্যে আগুন নিয়ন্ত্রণে এনেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

ফায়ার সার্ভিসের কর্মীরা জানিয়েছেন, বৃহস্পতিবার (২ মার্চ) স্থানীয় সময় রাত ১১টা ১১ মিনিটে বন্দরের পাশে ঘনবসতিপূর্ণ শপিং ও পর্যটন কেন্দ্র সিম শা সুইয়ে এ অগ্নিকাণ্ড ঘটে। এ সময় তারা আশপাশের কয়েকটি ব্লকের বাসিন্দাদের সরিয়ে নিয়েছেন। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কায় শুক্রবার (৩ মার্চ) ভোরে তিনটি ভবনে বসবাসকারী প্রায় ১৩০ জন বাসিন্দাকে সরিয়ে নেওয়া হয়েছে।

সরকারের পক্ষ থেকে জানানো হয়, ভবনটির একাধিক তলায় আগুন লেগেছে। স্থানীয় সময় সকাল ৮টায় আগুন নিয়ন্ত্রণে এলেও ফায়ার সার্ভিস কর্মীরা আগুনের নেভানোর কাজ চালিয়ে যাচ্ছেন।

বহুতল ভবনটির অধিকাংশ তলায় আগুনে পুড়ে গেছে এবং বাতাসে ধোঁয়ার কুণ্ডলী ভাসছিল। এ সময় অনেকেই মাটিতে লুটিয়ে পড়ে নিজেকে অগ্নিকাণ্ডের হাত থেকে রক্ষা করেন।

পুলিশ জানিয়েছে, তিনটি ভবন ও শেরাটন হংকং হোটেল অ্যান্ড টাওয়ারসহ আশপাশের ছয়টি ভবনেও আগুন লেগেছে। এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। যে ৪২তলা আকাশচুম্বী ভবনটিতে আগুন লেগেছে ,তার নির্মাণকাজ প্রায় শেষের দিকে ছিল এবং ডেভেলপার এম্পায়ার গ্রুপের ছয় বিলিয়ন হংকং ডলার (৭৬৪ মিলিয়ন ডলার) পুনর্নির্মাণ প্রকল্পের অংশ ছিল।

Link copied!