• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

চিকিৎসকসহ আল-শিফা হাসপাতালের পরিচালক গ্রেপ্তার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২৩, ০৩:১৫ পিএম
চিকিৎসকসহ আল-শিফা হাসপাতালের পরিচালক গ্রেপ্তার
গাজা উপত্যকার সবচেয়ে বড় আল-শিফা হাসপাতাল। (ফাইল ফটো)

গাজার বৃহত্তর হাসপাতাল আল-শিফার পরিচালক মোহাম্মদ আবু সালমিয়াকে কয়েকজন সিনিয়র চিকিৎসকসহ গ্রেপ্তার করেছে ইসরায়েলি সেনারা। এদিকে ইসরায়েলি হামলায় আরও ২০ ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আল-জাজিরা।

প্রতিবেদনে আরও বলা হয়, আল-শিফার পরিচালককে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেন সেখানকার একজন ডাক্তার।

হাসপাতালের বিভাগীয় প্রধান খালিদ আবু সামরা বলেন, “ডাক্তার মোহাম্মদ আবু সালমিয়াকে আরও কয়েকজন সিনিয়র চিকিৎসকের সঙ্গে গ্রেপ্তার করা হয়েছে।”

এদিকে অবরুদ্ধ গাজার বসতি এলাকা লক্ষ্য করে ইসরায়েলি বাহিনীর ধারাবাহিক হামলায় আরও অনেক ফিলিস্তিনি নাগরিক আহত ও নিহত হয়েছে। 

সম্প্রতি দক্ষিণ গাজার খান ইউনিস অঞ্চলে পাঁচটি বাড়িকে লক্ষ্য করে চালানো হামলায় অন্তত ১৫ জন নিহত হয়েছেন এবং নিখোঁজ আছেন আরও অনেকে। 

ইসরায়েলি বাহিনী মধ্য গাজার দেইর আল-বালাহে আরও দুটি বাড়ি এবং একটি অ্যাপার্টমেন্টকে লক্ষ্য করে চালানো হামলায় এসব হতাহতের ঘটনা ঘটেছে।

অন্যদিকে আল জাজিরার তথ্যানুযায়ী, নুসেইরাত শরণার্থী শিবিরে করা হামলায় নিহত হয়েছেন অন্তত পাঁচজন এবং আহত হন আরও বেশ কয়েকজন।

সাম্প্রতিক সময়ের মধ্যে এই শরণার্থী শিবিরে এ নিয়ে দ্বিতীয় দফায় হামলা করছে ইসরায়েলি। এর আগে বুধবার (২২ নভেম্বর) ইসরায়েলি হামলায় কয়েক ডজন ফিলিস্তিনি নিহত হয়।

Link copied!