• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

সেতুটি হুড়মুড়িয়ে ভেঙে পড়ল নদীতে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৯, ২০২৪, ০৫:৩২ পিএম
সেতুটি হুড়মুড়িয়ে ভেঙে পড়ল নদীতে
নির্মাণাধীন সেতুটি ভেঙে পড়ল নদীতে। ছবি : সংগৃহীত

কয়েক সেকেন্ডে ভেসে গেল জনগণের ১২ কোটি টাকা! ভারতের বিহার রাজ্যে আরারিয়া জেলার বাকরা নদীর ওপরে নির্মীয়মাণ এক সেতুর একটি অংশ হুড়মুড়িয়ে ভেঙে পড়ল। দুর্ঘটনায় কেউ হতাহত হননি। জানা যাচ্ছে, ১২ কোটি টাকা খরচ করে তৈরি হয়েছিল ওই সেতু। কিন্তু উদ্বোধনের আগে নির্মীয়মাণ অবস্থাতেই তা ভেঙে পড়ল। একদিকে  সিক্তি ব্লক, আর অন্যদিকে কুরসাকান্ত। মাঝখান দিয়ে বয়ে চলেছে বাকরা নদী। তার ওপর ওপর ১২ কোটি টাকা খরচ করে তৈরি করা হয়েছিল সেতুটি। কাছেই খেলছিল শিশুরা। তখন সেতুর একটি অংশ ভেঙে পড়ে, মোবাইল ফোনে হাতে দ্রুত সেতুর দিকে ছুটে যায় তারা। ঘটনাটি মোবাইলবন্দী হয়।

ততক্ষণে অবশ্য সেতুর ভেঙে পড়া অংশের উপর দিয়ে বইতে শুরু করেছে নদী। এরপর সেতুটির বাকি অংশটিও ভেঙে পড়ে। ভিডিওতে দেখা গেছে সেতুর মাঝের একটি পিলারই অক্ষত রয়েছে। এলাকার বিধায়ক বিজয় কুমার সংবাদ সংস্থা এএনআইয়ের সঙ্গে কথা বলার সময় জানান, ‍‍`ওই সেতুটি ভেঙে পড়ার পিছনে রয়েছে নির্মাণ সংস্থার মালিকের গাফিলতি। তাদের দাবি, প্রশাসন পুরো বিষয়টি তদন্ত করে দেখুক।‍‍` এই নিয়ে গত এক বছরের মধ্যে বিহারে দ্বিতীয় সেতু ভেঙে পড়ল। 

চলতি বছরের শুরুতে, বিহারের সুপলেও একটি নির্মীয়মাণ সেতু ভেঙে পড়েছিল। ওই ঘটনায় কমপক্ষে একজনের মৃত্যু হয়েছিল এবং আরও ১০ জন আহত হয়েছিলেন। ঘটনাটি ঘটেছিল ভেজা এবং বাকাউরের মাঝামাঝি মারিচা নামে এক এলাকায়। কোসি নদীর উপর ৯৮৪ কোটি টাকা ব্যয়ে তৈরি হচ্ছিল ওই সেতু। ২০২৩ সালের জুনে, বিহারের ভাগলপুরে চার লেনের নির্মীয়মান আগুয়ানি-সুলতানগঞ্জ সেতুর ১৯০ মিটারেরও বেশি অংশ ভেঙে গঙ্গা নদীতে তলিয়ে গিয়েছিল।
সূত্র : ইন্ডিয়া টুডে

Link copied!