• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

পশ্চিমবঙ্গে তৃণমূল নেতার বাড়িতে বোমা বিস্ফোরণ, নিহত ৩


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২২, ০৪:৪৩ পিএম
পশ্চিমবঙ্গে তৃণমূল নেতার বাড়িতে বোমা বিস্ফোরণ, নিহত ৩

ভারতের পশ্চিমবঙ্গের কাঁথিতে এক তৃণমূল নেতার বাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিনজন নিহত হয়েছেন। এ ছাড়া গুরুতর আহত হয়েছেন আরও দুজন। তৃণমূলের কেন্দ্রীয় নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এক সমাবেশের আগের রাতে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কাঁথির ভগবানপুর ২ নম্বর ব্লকের ভূপতিনগর থানার অর্জুননগর গ্রাম পঞ্চায়েতের নারুয়াবিলা গ্রামে শুক্রবার (২ ডিসেম্বর) স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

বিস্ফোরণে নিহতরা হলেন তৃণমূল কংগ্রেসের বুথ সভাপতি রাজকুমার মান্না, বুথ সদস্য দেব কুমার মান্না ও বিশ্বজিৎ গায়েন।
এ ছাড়া বিস্ফোরণে বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের সবাইকে উদ্ধার করে পশ্চিম মেদিনীপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থল থেকে প্রায় দেড় কিলোমিটার দূরে মান্নার ঝলসানো দেহ উদ্ধার হয়। তার আরেকটু দূরে উদ্ধার হয় আরেকজনের দেহ। বোমা বিস্ফোরণেই নাকি অন্য কোনো কারণে মৃত্যু হয়েছে, সে বিষয়ে তদন্ত শুরু করেছে স্থানীয় থানার পুলিশ।

তৃণমূল কংগ্রেসের দ্বিতীয় ক্ষমতাধর নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভার আগে বিস্ফোরণকে কেন্দ্র করে রাজনৈতিক বিতর্ক সৃষ্টি হয়েছে।

পশ্চিমবঙ্গের বিরোধী দল বিজেপির অভিযোগ, ভূপতিনগরে তৃণমূলের কংগ্রেসের বুথ সভাপতি রাজকুমার মান্নার বাড়িতে বোমা তৈরির কাজ চলছিল। তখন আচমকা বিস্ফোরণ হয় এবং তাতেই মৃত্যু হয় তিনজনের।

তবে বিজেপির এ অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।
 

Link copied!