• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

দক্ষিণ গাজার আবাসিক ভবনে হামলা, নিহত ১৫


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২২, ২০২৩, ১০:৪৭ এএম
দক্ষিণ গাজার আবাসিক ভবনে হামলা, নিহত ১৫
ইসরায়েলি সেনাদের হামলায় বিধ্বস্ত গাজার আবাসিক এলাকা। ছবি: সংগৃহীত

দক্ষিণ গাজার খান ইউনিসের একটি আবাসিক ভবনে ইসরায়েলি সেনারা হামলা করেছেন। এ হামলায় ১৫ জন ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও ২২ জন।

বুধবার (২২ নভেম্বর) এক প্রতিবেদনে আল-জাজিরা এ তথ্য জানিয়েছে।

কাতারভিত্তিক গণমাধ্যম আল–জাজিরা ওই আবাসিক ভবনটির একটি ভিডিও প্রচার করেছে। এতে দেখা যায়, কয়েকটি শিশুর মরদেহ বিছানার চাদর দিয়ে মুড়িয়ে রাখা হয়েছে। ভবনের অন্য বাসিন্দারা ধ্বংসস্তূপের মধ্যে নিখোঁজ ব্যক্তিদের খুঁজছেন।

টেলিগ্রাম অ্যাপে দেওয়া একটি পোস্টে হতাহত ব্যক্তিদের নাসের হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানিয়েছে হামাস সংশ্লিষ্ট বার্তা সংস্থা শেহাব।

গত ৭ অক্টোবর হামাস ইসরায়েলে অতর্কিত হামলা চালায়। এ হামলায় ১ হাজার ২০০ জন ইসরায়েলি নাগরিক নিহত হন। হামাস জিম্মি করে ২৪০ জনের বেশি ইসরায়েলিকে। এর জবাবে ইসরায়েল গাজায় নৃশংসভাবে হামলা শুরু করে। হামলায় এ পর্যন্ত ১৪ হাজারের বেশি ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন, যার মধ্যে ৫ হাজার ৬০০ শিশু।

আন্তর্জাতিক মহল বেশ কিছুদিন ধরে দুই পক্ষকে যুদ্ধবিরতির জন্য চাপ দিয়ে আসছিল। কিন্তু ইসরায়েল তা প্রত্যাখ্যান করে জানায়, হামাস তাদের বন্দীদের মুক্তি দিলে তারা যুদ্ধবিরতিতে যেতে প্রস্তুত। এদিকে হামাসের দাবি, গাজার ওপর হামলা চলমান থাকা অবস্থায় তারা কোনোভাবে যুদ্ধবিরতিতে যাবে না। তবে সম্প্রতি তারা বন্দীদের বিনিময়ের মাধ্যমে ৪ দিনের যুদ্ধবিরতির চুক্তিতে অনুমোদন দিয়েছে। 

Link copied!