• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

ভারতে অ্যাপলের প্রথম স্টোর উদ্বোধন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৩, ০৪:১০ পিএম
ভারতে অ্যাপলের প্রথম স্টোর উদ্বোধন

ভারতের মুম্বাই শহরে প্রথম স্টোর উদ্বোধন করল আমেরিকান বহুজাতিক প্রযুক্তি কোম্পানি অ্যাপল। এক্সক্লুসিভ এই স্টোরের উদ্বোধন করতে বর্তমানে ভারত সফর করছেন আইফোন নির্মাতা অ্যাপল সিইও টিম কুক। মঙ্গলবার (১৮ এপ্রিল) মুম্বাইয়ের বান্দ্রা কুরলা কমপ্লেক্সে ভারতে অ্যাপল ব্র্যান্ডের প্রথম স্টোর উদ্বোধন করেন তিনি।

মঙ্গলবার (১৮ এপ্রিল) মার্কিন সম্প্রচার মাধ্যম সিএনএন এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, মুম্বাই শহরে প্রথম স্টোর উদ্বোধন করল আমেরিকান বহুজাতিক প্রযুক্তি কোম্পানি অ্যাপল। এক্সক্লুসিভ এই স্টোরের উদ্বোধন করতে বর্তমানে ভারত সফর করছেন আইফোন নির্মাতা অ্যাপল সিইও টিম কুক।

মুম্বাইতে অ্যাপলের নতুন আউটলেটে কর্মীদের সঙ্গে উল্লাস ও হাততালি দিয়ে টিম কুককেও ব্যক্তিগতভাবে গ্রাহকদের স্বাগত জানাতে দেখা গেছে। আগামী বৃহস্পতিবার দিল্লিতে দ্বিতীয় স্টোর উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।

ভারতের সেলুলার অ্যান্ড ইলেকট্রনিকস অ্যাসোসিয়েশন সূত্রে জানা গেছে, গত এক বছরে ভারত থেকে রপ্তানি করা মোট ৯০০ কোটি রুপির স্মার্টফোন বাজারের অর্ধেকটাই দখলে রেখেছে আইফোন।

অ্যাপল স্টোরটি এমন সময়ে খুলল যখন অ্যাপল ভারতে ২৫ বছর উদযাপন করছে। শক্তিশালী অ্যাপ ডেভেলপার, ইকোসিস্টেম, টেকসই, ভারতজুড়ে কমিউনিটি প্রোগ্রাম এবং স্থানীয় উৎপাদন ছাড়াও ভারতে অ্যাপল বিশেষ পরিকল্পনা নিয়ে মাঠে নামছে। ফলে আইফোন ভারতের স্মার্টফোন বাজারে বড় ধরনের ধাক্কা দেওয়ার বার্তাই জানান দিচ্ছে।

ভারতে বিদেশি পণ্যের বেচাকেনা করতে কঠোর নিয়মনীতি মেনে সরকারি অনুমতি নিতে হয়। ফলে সুদীর্ঘ সময়ের প্রচেষ্টা শেষে অ্যাপল ভারতে তাদের ব্র্যান্ড স্টোর খুলতে সামর্থ্য হয়েছে। ভারত বিদেশি পণ্য বিক্রিতে উৎস করে ছাড় দেয় না।

Link copied!