• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

ডাঙায় উঠে আসা ৮ ডলফিনের মৃত্যু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৩, ২০২৩, ১১:৫৬ এএম
ডাঙায় উঠে আসা ৮ ডলফিনের মৃত্যু

যুক্তরাষ্ট্রের নিউ জার্সির উপকূলের রহস্য যেন থামছেই না। গত বছরের ডিসেম্বর থেকে এক ডজনের বেশি ‍মৃত ডলফিন পাওয়া গিয়েছিল এ পূর্ব উপকূলে। সি আইলে সিটিতে ডলফিনের আগমন ও পূর্ব উপকূলে সাম্প্রতিক মৃত্যুতে রহস্য তৈরি হয়েছে।

এবার ডাঙায় উঠে আসা আটটি ডলফিন মারা গেছে। মঙ্গলবার (২১ মার্চ) ডলফিনগুলোর মৃত্যুতে রহস্য তৈরি হয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, আটলান্টিক শহরের ২০ মাইল দক্ষিণে এই ডলফিনগুলো ডাঙায় উঠে আসে। এগুলো বাঁচানোর জন্য উদ্ধারকর্মীরা কয়েক ঘণ্টা ধরে চেষ্টা করেন। অবশ্য কর্মীরা পৌঁছার আগেই দুই ডলফিনের মৃত্যু হয়। দুর্ভোগ থেকে নিস্তার দিতে পরে বাকি ছয় ডলফিনের মৃত্যু নিশ্চিত করা হয়।

মার্কিন সংবাদমাধ্যম সিবিএসের ফুটেজে দেখা গেছে, ম্যারিন মাম্মাল স্ট্র্যান্ডিং সেন্টারের কর্মকর্তারা ডলফিনের গায়ে সমুদ্রের পানি ঢালছেন বাঁচিয়ে রাখার চেষ্টার অংশ হিসেবে।

সংস্থাটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে জানিয়েছে, ডলফিনগুলোর যন্ত্রণা কমিয়ে আনার জন্য মৃত্যু নিশ্চিত করা হয়েছে। কারণ তাদের সাগরে ফেরানোর অর্থ হলো অনিবার্য মৃত্যুকে আরও বিলম্বিত করা। মৃত আটটি ডলফিনকে ময়নাতদন্তের জন্য গবেষণাগারে আনা হয়েছে।

গত সপ্তাহে নিউ জার্সির আরেকটি সৈকতে অপর দুটি ডলফিনের মৃত্যু হয়েছিল। সেখানে একটি ডলফিনকে মৃত অবস্থায় পাওয়া যায়। অপরটি ছিল ডলফিনের একটি শাবক। সেটিরও বেঁচে থাকার সম্ভাবনা না থাকায় মৃত্যু নিশ্চিত করা হয়েছিল।

Link copied!