• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

থাইল্যান্ডে ঝড়ে ছাদ ধসে শিশুসহ ৭ জন নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৪, ২০২৩, ০১:৩৪ পিএম
থাইল্যান্ডে ঝড়ে ছাদ ধসে শিশুসহ ৭ জন নিহত

থাইল্যান্ডে ঝড়ে একটি স্কুলের খেলার মাঠের ছাদ ধসে চার শিশুসহ অন্তত সাতজন নিহত হয়েছেন। মঙ্গলবার (২৩ মে) দেশটির কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।

তুরস্কের সংবাদমাধ্যম ডেইলিসাবাহ এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়েছে, নিহত শিশুদের বয়স ৬ থেকে ১৩ বছরের মধ্যে। শিশুরা সোমবার স্কুলের খোলা বিল্ডিংয়ের পাশে খেলছিল। এ সময় ঝড়বৃষ্টি শুরু হলে তারা বৃষ্টি থেকে বাঁচতে ওই স্থানে আশ্রয় নিয়েছিল।

ব্যাংকক থেকে ৩০০ কিলোমিটার উত্তরের প্রদেশে ফিচিতে সোমবার স্থানীয় সময় ৬টা ৩০ মিনিটের দিকে ঝড় শুরু হয়। ঝড়-ভারী বৃষ্টিতে ছাদটি হঠাৎ ধসে পড়ে। প্রদেশের জনসংযোগ দপ্তর ও দুর্যোগ প্রতিরোধ বিভাগ ফেসবুক পোস্টে জানিয়েছে, এ ঘটনায় অন্তত ১৮ জন আহত হয়েছেন।

ফেসবুকে শেয়ার করা একটি ভিডিওতে দেখা গেছে, মাটিতে লোহার খুঁটি ও টিন পড়ে আছে। পুলিশ জানিয়েছে, ঝড়ের কারণে শ্যাম এনগাম জেলার বেশ কয়েকটি বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। স্থানীয় মেয়র কান্নিকা ইন্তারাকুল বলেছেন, ঝড়ের কারণে সব বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে কিন্তু শিশুদের ওই স্থানটি সম্পূর্ণভাবে ধসে পড়েছে।

থাইল্যান্ডে বর্ষাকালের শুরুতেই এ দুর্ঘটনা ঘটল। আবহাওয়া বিভাগ চলতি সপ্তাহে থাইল্যান্ডের উত্তর দিকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে।

Link copied!