• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

মেক্সিকোতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত ১০


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৩০, ২০২৩, ০৩:২৫ পিএম
মেক্সিকোতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত ১০

মেক্সিকোর উত্তরাঞ্চলের একটি মহাসড়কে নিরাপত্তা বাহিনীর ওপর বন্দুক হামলা চালিয়েছে একটি সন্ত্রাসী গোষ্ঠী। এ সময় নিরাপত্তা বাহিনীও পাল্টা গুলি চালালে সংঘর্ষে ১০ জন নিহত হন। সোমবার এ ঘটনা ঘটে। দেশটির কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (৩০ মে) ফরাসি বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া এক পোস্টে নুয়েভো লিওন পাবলিক সিকিউরিটি সেক্রেটারি জেরার্ডো পালাসিওস লিখেছেন, তিনটি সাঁজোয়া ট্রাকে করে যাওয়ার সময় একটি সন্ত্রাসী গ্রুপ বেসামরিক বাহিনীর সদস্যদের ওপর বন্দুক হামলা চালায়।

এ সময় নিরাপত্তা বাহিনীর সদস্যদের পাল্টা গুলিতে সেখানে সন্দেহভাজন ১০ হামলাকারী নিহত হয়। এ সংঘর্ষে চার কর্মকর্তা আহত হয়েছেন। নুয়েভো লিওন ও তামাউলিপাস রাজ্যের মধ্যবর্তী একটি মহাসড়কে এ হামলার ঘটনা ঘটে। এ অঞ্চল সংঘবদ্ধ অপরাধসংশ্লিষ্ট সহিংসতায় জর্জরিত। দুই রাজ্যের মধ্যবর্তী রাস্তাগুলোতে প্রায়ই অপহরণ, গুম এবং ডাকাতির ঘটনা ঘটে।

২০০৬ সালে সরকারের বিতর্কিত মাদকবিরোধী অভিযান শুরুর পর থেকে মেক্সিকোতে ৩ লাখ ৪০ হাজারের বেশি হত্যার ঘটনা ঘটেছে। নিখোঁজ রয়েছে লক্ষাধিক। তবে এসব সংঘর্ষের ঘটনার জন্য অপরাধী চক্রকে দায়ী করা হয়।

Link copied!