• ঢাকা
  • শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১৩ মুহররম ১৪৪৫

মোদি একজন ভালো মানুষ: ট্রাম্প


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২২, ০৪:৫৯ পিএম
মোদি একজন ভালো মানুষ: ট্রাম্প

যুক্তরাষ্ট্রে ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার পরিকল্পনার কথা জানালেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, “সবাই চায় আমি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করি।”

ট্রাম্পের দাবি, যুক্তরাষ্ট্রের জনপ্রিয়তার জরিপে এখন পর্যন্ত এগিয়ে আছেন তিনি। নিজ দল রিপাবলিকান বা রিপাবলিকান দল ডেমোক্র্যাটের কোন নেতাই তার চেয়ে জনপ্রিয় নন বলে মনে করেন তিনি।

নির্বাচনে মনোনয়ন নেওয়ার প্রসঙ্গে ট্রাম্প বলেন, “আমি শীঘ্রই সিদ্ধান্ত নেব। এবং আমি মনে করি আমার সিদ্ধান্তে অনেক মানুষ খুশি হবে।”

২০২০ সালের নির্বাচনের কয়েক মাস আগে ২০১৯ সালে একটি ‘হাউডি মোদি’ নামের এক অনুষ্ঠানে ট্রাম্পকে সমর্থন জানিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী মোদি। এনডিটিভির সাক্ষাত্কারের তার কথাও স্মরণ করেন ট্রাম্প। তিনি বলেন “ভারতের সাথে ও প্রধানমন্ত্রী মোদির সঙ্গে আমার দুর্দান্ত সম্পর্ক ছিল। আমরা বেশ ভালো বন্ধু ছিলাম। আমি মনে করি তিনি একজন দুর্দান্ত মানুষ। দুর্দান্ত কাজ করছেন তিনি। এটা সহজ কাজ নয়। আমরা একে অপরকে অনেক দিন ধরে চিনি। মোদি একজন ভালো মানুষ।”

২০১৬ সাল থেকে চার বছরের মেয়াদে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন ডোনাল্ড ট্রাম্প। তবে ২০২০ সালের নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের কাছে হেরে যান।

তবে মার্কিন এই ধনাঢ্য ব্যবসায়ী ও টেলিভিশনের তারকা এখন ২০২৪ সালে রাজনীতিতে প্রত্যাবর্তনের দিকেই নজর রাখছেন।

Link copied!